Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

International Film Festival কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু ৫ ডিসেম্বর



 International Film Festival 


কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু ৫ ডিসেম্বর


Sangbad Prabhati, 30 November 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু ৫ ডিসেম্বর। চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত। এবারের থিম স্পেন। বিশেষ আকর্ষণ অস্ট্রেলিয়া। ২৯ নভেম্বর সন্ধ্যায় রবীন্দ্রসদন মঞ্চে সাংবাদিক সন্মেলনে ২৯ তম উৎসবের লোগো উন্মোচিত হয়। একই সঙ্গে উৎসব সম্পর্কে বিস্তারিত জানানো হয়। উপস্থিত ছিলেন গৌতম ঘোষ, চিরঞ্জিত, অরিন্দম শীল , সোহম চক্রবর্তী, সুদেষ্ণা রায়, রাজ চক্রবর্তী , মিমি চক্রবর্তী। এছাড়া প্রশাসনিক তরফে ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস ও ইন্দ্রনীল সেন সহ অন্যান্যরা।

২৯ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মোট ৩৯ টি দেশ অংশ নিচ্ছে। ২৩ টি প্রেক্ষাগৃহে উৎসব চলবে। ১২ ডিসেম্বর সেরা ছবির ঘোষণা দিয়ে সমাপ্তি অনুষ্ঠান হবে নবনির্মিত ধন ধান্য মঞ্চে।

সাংবাদিক সম্মেলনে উৎসবের বিস্তারিত তথ্য জানিয়ে কর্মকর্তারা বলেন, এবারের উৎসবে থালি গার্ল হবেন কৌশানী মুখোপাধ্যায়। 

 এবারের উৎসবে সম্ভবত আসছেন না অমিতাভ, জয়া, শাহরুখ। তবে হাই ভোল্টেজ সলমন খান আসছেন। আসছেন মনোজ বাজপেয়ী। আসবেন পরিচালক সুধীর মিশ্র ও অনুরাগ কাশ্যপ। তালিকায় আছেন শত্রুঘ্ন সিনহা, সোনাক্ষি সিনহা , অনিল কাপুর , কমল হাসান। উৎসবে অংশগ্রহণ করতে প্রায় ১৫৯০ টি ছবি জমা পড়ে। তার থেকে বেছে নেওয়া হয়েছে ৭২ টি পূর্ণ দৈর্ঘ্যের ছবি ও ৫০ টি স্বল্প দৈর্ঘ্যের ছবি ও তথ্যচিত্র। প্রতিযোগিতাহীন ছবির তালিকায় থাকছে ৯৭ টি ছবি। সব মিলিয়ে জমজমাট চলচ্চিত্র উৎসবের আয়োজন হতে চলেছে।