Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Guru Nanak Jayanti মহাসমারোহে গুরুনানক জয়ন্তী উদযাপন


 

 Guru Nanak Jayanti 


মহাসমারোহে গুরুনানক জয়ন্তী উদযাপন 


Copy or select the below line link & watch the সংবাদ প্রভাতী Sangbad Prabhati Facebook page 

https://fb.watch/oy_1a7-zbv/?mibextid=Nif5oz


Jagannath Bhoumick
Sangbad Prabhati, 26 November 2023

জগন্নাথ ভৌমিক, বর্ধমান : সারা দেশ জুড়ে পালিত হচ্ছে গুরু নানক জয়ন্তী। তিথি অনুয়ায়ী আজ শিখ ধর্মের প্রতিষ্ঠাতা গুরু নানকের ৫৫৪ তম জন্মজয়ন্তী। শিখ সম্প্রদায়ের মানুষের কাছে এটা সবথেকে বড় উৎসব। অগ্রহায়ণ মাসের পূর্ণিমা তিথিতে গুরু নানক জয়ন্তী পালন করা হয়।এই বিশেষ দিনে তাঁর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন শিখ সম্প্রদায়ের মানুষজন। এই দিনটি প্রকাশ পর্ব, গুরু পর্ব, গুরু পূরব নামেও পরিচিত।

বর্ধমান গুরুদুয়ারা প্রবন্ধক কমিটির উদ্যোগে আজ বর্ধমান শহরে সুসজ্জিত শোভাযাত্রা তিনকোনিয়া জি টি রোড গুরুদ্বার থেকে চরণ কমল গুরুদ্বার পর্যন্ত পরিক্রমা করে। শিখ সম্প্রদায়ের মানুষজনের সঙ্গে বর্ধমানবাসীর অনেকে এই শোভাযাত্রায় অংশ নেন।

উপস্থিত ছিলেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস, সমাজসেবী তন্ময় সিংহ রায়, বর্ধমান গুরুদুয়ারা প্রবন্ধক কমিটির সভাপতি মহেন্দর সিং সালুজা সহ অন্যান্যরা।

শোভাযাত্রা শেষে বর্ধমান শহরের অপর্ণাঘাট (সর্বমঙ্গলা মন্দিরের কাছে) চরণ কমল গুরুদ্বারে গুরু কা লঙ্গর অনুষ্ঠিত হয়। শিখ সম্প্রদায়ের সঙ্গে ধর্মপ্রাণ মানুষের অনেকেই প্রসাদ গ্রহণ করেন।

বর্ধমান গুরুদুয়ারা প্রবন্ধক কমিটির সভাপতি মহেন্দর সিং সালুজা জানান, সোমবার দুপুরে গুরুদ্বার চরণ কমলে কীর্তন ও লঙ্গরের আয়োজন করা হয়েছে। সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত সাড়ে দশটা পর্যন্ত তিনকোনিয়া জি টি রোড গুরুদ্বারে কীর্তন, আরদাস অনুষ্ঠান হবে। 

https://fb.watch/oy_1a7-zbv/?mibextid=Nif5oz