Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

তৃণমূলের বিজয়া সম্মেলন থেকে মমতা ব্যানার্জীকে প্রধানমন্ত্রী করার শপথ


 

তৃণমূলের বিজয়া সম্মেলন থেকে মমতা ব্যানার্জীকে প্রধানমন্ত্রী করার শপথ




Atanu Hazra
Sangbad Prabhati, 6 November 2023

অতনু হাজরা, জামালপুর : দুর্গাপুজোর পর সারা রাজ্যের বিভিন্ন জেলায় ও ব্লকে চলছে বিজয়া সম্মেলন। জেলার প্রতিটি ব্লক ও অঞ্চলে আয়োজিত হচ্ছে বিজয়া সম্মেলন। পূর্ব বর্ধমান জেলার জামালপুর ব্লকের জামালপুর হাট তলায় ব্লকের পক্ষ থেকে বিজয়া সম্মেলন অনুষ্ঠিত হলো আজ। এই বিজয়া সম্মেলনে উপস্থিত ছিলেন জেলার যুব তৃণমূলের সভাপতি রাসবিহারী হালদার, তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলার চেয়ারম্যান অশোক বিশ্বাস, জামালপুরের বিধায়ক অলক কুমার মাঝি, তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি মেহেমুদ খান, পঞ্চায়েত সমিতির সভাপতি পূর্ণিমা মালিক, সহ সভাপতি ভূতনাথ মালিক, জেলা পরিষদ সদস্য কল্পনা সাঁতরা ও শোভা দে সহ সকল প্রধান, উপ প্রধান, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ, অঞ্চল সভাপতি ও অসংখ্য কর্মী সমর্থক। 

আজকের সভা শুরুতেই ব্লকের বিভিন্ন অঞ্চল থেকে ৫ জন করে দলের বর্ষীয়ান কর্মী যাঁরা একটা সময় সিপিএমের হার্মাদ বাহিনীর সাথে চোখে চোখ রেখে লড়াই করেছিলেন তাঁদের মঞ্চে ডেকে সম্বর্ধিত করা হয়। তাঁদের মধ্যে থেকেই দলের পুরনো কর্মী এক শিক্ষক সম্বর্ধনা নিয়ে মঞ্চেই নিজের ইচ্ছার কথা ঘোষণা করেন যে আগামীতে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কেই দেশের প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চান। 

 আজকের মঞ্চে সদ্য জেলা এস টি সেলের সভাপতির সদ্য দায়িত্ব পাওয়া জামালপুর ব্লকের তারক টুডু কে সম্বর্ধনা দেওয়া হয়। আজকের মঞ্চ সঞ্চালনা করেন ব্লক সভাপতি মেহেমুদ খান। তিনি পুরনো দিনের অনেক কথা স্মরণ করেন। তুলে ধরেন সেই সময়কার সিপিএমের অত্যাচার।

 কিভাবে খুন হতে হয়েছিল তাঁদের কর্মীদের তা উপস্থিত কর্মীদের কাছে তুলে ধরেন তিনি। জেলা যুব সভাপতি রাসবিহারী হালদার সকলকে বিজয়ার নমস্কার ও শুভেচ্ছা জানিয়ে কেন্দ্রের ১০০ দিনের কাজের টাকা ও আবাস যোজনার টাকা না দিয়ে জোর করে বাংলার উন্নয়নকে স্তব্ধ করতে চাইছে। অসহায় গরিব মানুষের টাকা আটকে রাখার তিনি তীব্র বিরোধিতা করেন। তিনি বলেন এর জন্য তাঁদের নেতা অভিষেক বন্দোপাধ্যায় যা নির্দেশ দেবেন তাঁরা সেই ভাবেই এগিয়ে যাবেন। তিনি আগামী লোকসভায় সকল কর্মীদের একজোট হয়ে থাকার কথা বলেন। মানুষ যে মমতা বন্দোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসের পাশেই থাকবে তা আবার প্রমাণ করে দেখাতে হবে। অলক কুমার মাঝিও তাঁর বক্তব্যে কেন্দ্রের এই বঞ্চনার তীব্র বিরোধিতা করেন। আসন্ন লোকসভা নির্বাচনে এই জামালপুরের মানুষকে তার জবাব দিতে হবে। অশোক বিশ্বাস বলেন এই বিজেপি সরকার গরীব মানুষের সরকার নয়। তাঁদেরই ঘনিষ্ট লোকেরা হাজার হাজার কোটি ব্যাঙ্কের টাকা মেরে দিয়ে আজ বিদেশে চলে গেছে। কেন্দ্রের বঞ্চনার সাথে এসবের জবাব সাধারণ মানুষকে দিতে হবে লোকসভা ভোটে।