Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

International Teachers Day কাঞ্চননগর দীননাথ দাস উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কৃষ্ণেন্দু কুমার দে পেলেন সেরা শিক্ষকের সম্মান


 

 International Teachers Day 


কাঞ্চননগর দীননাথ দাস উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কৃষ্ণেন্দু কুমার দে পেলেন সেরা শিক্ষকের সম্মান


Sangbad Prabhati, 6 October 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট সংবাদ প্রভাতী : আন্তর্জাতিক শিক্ষক দিবসে সেরা শিক্ষকের সম্মান পেলেন কাঞ্চননগর দীননাথ দাস উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কৃষ্ণেন্দু কুমার দে। ৫ সেপ্টেম্বর জাতীয় শিক্ষক দিবস হলেও আন্তর্জাতিক শিক্ষক দিবস ৫ অক্টোবর। বিশ্বের বেশির ভাগ দেশে ৫ অক্টোবর তারিখেই শিক্ষক দিবস পালিত হয়। বিশ্ব জুড়ে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নির্বাচিত শিক্ষকরা এই দিন পুরস্কৃত আর সম্মানিত হন।

ইন্টারন্যাশনাল বেনিভোলেন্ট রিসার্চ ফাউন্ডেশন এ বছর ২০২৩ সালে যে শিক্ষককে সেরা নির্বাচিত করল তিনি কাঞ্চননগর দীননাথ দাস উচ্চ বিদ্যালয়ের পদার্থবিজ্ঞানের শিক্ষক কৃষ্ণেন্দুকুমার দে। ৫ অক্টোবর কলকাতার রোটারি সদনের অডিটোরিয়ামে তারা এই শিক্ষককে ড. সর্বপল্লী রাধাকৃষ্ণান টিচিং এক্সেলেন্স ২০২৩ অ্যাওয়ার্ডে ভূষিত করেছে। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, কর্মক্ষেত্রে শিক্ষায় পরিকল্পনা ও প্রয়োগের সার্থক রূপায়ণের জন্য কৃষ্ণেন্দু কুমার দে নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, কাঞ্চননগর দীননাথ উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক ড. সুভাষচন্দ্র দত্ত এই সংস্থা প্রদত্ত শিক্ষাগৌরব ২০২৩ পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন। শারীরিক অসুস্থতার জন্য তাঁর পক্ষে পুরস্কার গ্রহণ সম্ভব হয়নি।

কৃষ্ণেন্দু কুমার দে জানিয়েছেন, ছাত্রছাত্রীদের জন্যেই তিনি ভাবেন এবং বিদ্যালয়ে আকর্ষণীয় পদ্ধতিতে পাঠদানের পরিকল্পনা করেন। এই পুরস্কার তাঁকে আরও উৎসাহিত করল। বিদ্যালয়ের প্রধানশিক্ষক জানিয়েছেন, কৃষ্ণেন্দু কুমার দে পড়ুয়াদের কাছে জনপ্রিয়। তিনি উদ্ভাবনী ক্ষমতাসম্পন্ন এবং পরিশ্রমী, নিয়মানুবর্তী। তাঁর ঐতিহাসিক সাফল্যের সঙ্গে একাত্মবোধের মাধ্যমে বিদ্যালয় নিজেকে গৌরবান্বিত বোধ করছে। বিদ্যালয়ের ছাত্রছাত্রীরাও তাদের প্রিয় শিক্ষককে অভিনন্দন জানিয়েছে।