Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

বিডিও সহ অন্যান্য আধিকারিকরা অবস্থান বিক্ষোভ প্রদর্শন করলেন ব্যাঙ্কের সামনে


 

বিডিও সহ অন্যান্য আধিকারিকরা অবস্থান বিক্ষোভ প্রদর্শন করলেন ব্যাঙ্কের সামনে 




Atanu Hazra
Sangbad Prabhati, 6 October 2023

অতনু হাজরা, জামালপুর : ব্যাঙ্কে ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক সহ অন্যান্য আধিকারিকদের অবস্থান বিক্ষোভ। পূর্ব বর্ধমান জেলার জামালপুর ব্লকের ঘটনা। এমন কর্মসূচি ইতিপূর্বে দেখা যায়নি। আসলে গ্রামের গরিব মানুষের স্বার্থেই এহেন কর্মসূচি। ভবিষ্যৎ ক্রেডিট কার্ডের সুযোগ সব সময় ঠিক ভাবে পাচ্ছেন না গ্রাহকরা। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যাচ্ছে ব্যাঙ্কের গাফিলতিতেই এমনটা হচ্ছে। সদ্য পূর্ব বর্ধমানে জেলাশাসক হিসেবে যোগদান করেছেন পূর্ণেন্দু কুমার মাজি। তারই নির্দেশে শুক্রবার জামালপুর ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক শুভঙ্কর মজুমদারের নেতৃত্বে ব্লকের ছটি ব্যাঙ্কে অবস্থান বিক্ষোভ করলেন সরকারি আধিকারিকরা। কোনভাবেই কোন উপভোক্তাকে সরকারি সাহায্য থেকে বঞ্চিত করা যাবে না। অথচ ভবিষ্যৎ ক্রেডিট কার্ড প্রকল্পে আবেদন করলে বেশিরভাগ ক্ষেত্রেই আবেদনকারীর আবেদন বাতিল হয়ে যাচ্ছে। সঠিক কারণও তারা জানতে পারছেন না। আজ এই অভিযানে বিডিওর সঙ্গে ছিলেন জেলা থেকে আগত ডাব্লিউবিসিএস এক্সিকিউটিভ দেবাঞ্জন দত্ত ও ব্লকের আইডিও সাবিনা খাতুন। বিডিও শুভঙ্কর মজুমদার নিজে আজ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জামালপুর শাখায় যান। বিডিও বলেন, তিনি বারবার ব্যাঙ্কের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন কিন্তু কোন সূরাহা মিলছে না। তাই আজ জেলা শাসকের নির্দেশে তিনি নিজে এবং তার অফিসের বিভিন্ন আধিকারিকরা ব্লকের পাঁচ থেকে ছয়টি ব্যাঙ্কে অবস্থান করেন।

বিডিও শুভঙ্কর মজুমদার বলেন, গ্রাহকদের পরিষেবা দেওয়াই একমাত্র সরকারী আধিকারিকদের কাজ। তাই সরকারি প্রকল্পের সুবিধা যাতে প্রত্যেকে পায় প্রত্যেকে যাতে ভবিষ্যৎ ক্রেডিট কার্ডের সুবিধা পায় সেটা দেখাই তাঁর কর্তব্য। যতক্ষণ না পর্যন্ত সবাইকে ব্যাঙ্ক থেকে এই সুযোগ দেওয়া হবে ততক্ষণ পর্যন্ত তারা প্রতিদিনই এইভাবে ব্যাঙ্কে আসবেন। ব্লক প্রশাসন এইভাবে সাধারণ মানুষের পাশে এসে দাঁড়ানোই স্বভাবতই খুশি ভবিষ্যৎ ক্রেডিট কার্ডে আবেদনকারীরা।