Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ


 

কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ




Atanu Hazra
Sangbad Prabhati, 3 October 2023

অতনু হাজরা, জামালপুর : রাজ্যের আবাস যোজনা ও ১০০ দিনের কাজের প্রায় ১৫ হাজার কোটি টাকা বঞ্চনার প্রতিবাদের ঢেউ গতকাল থেকেই আছড়ে পড়েছে দিল্লির বুকে। দলীয় নির্দেশে তাই দুদিন ধরে সমস্ত পঞ্চায়েতে চলছে বিক্ষোভ কর্মসূচী। পূর্ব বর্ধমানের জামালপুরেও সমস্ত পঞ্চায়েতে চলছে অবস্থান বিক্ষোভ কর্মসূচি। কয়েকশো করে কর্মী সমর্থক যাদের অধিকাংশই জব কার্ড হোল্ডার, অংশ গ্রহণ করছেন এই বিক্ষোভ কর্মসূচিতে। 

প্রতিটি পঞ্চায়েতে পৌঁছে এই অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে অংশ গ্রহণ ও নেতৃত্ব দিচ্ছেন ব্লক সভাপতি মেহেমুদ খান ও কার্যকরী সভাপতি ভূতনাথ মালিক। তাঁদের সাথে আছেন সমস্ত শাখা সংগঠনের সভাপতিরা। মেহেমুদ খান বলেন কেন্দ্র সরকার অন্যায় ভাবে গরীব খেটে খাওয়া মানুষের ১০০ দিনের কাজের টাকা ও আবাস যোজনার টাকা আটকে রেখেছে। তারই প্রতিবাদের ঢেউ দলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এর নেতৃত্বে দিল্লীতে আছড়ে পড়েছে। তিনি আরো জানান তাঁরা সবাই তাঁদের নেতার সাথেই আছেন। প্রয়োজনে নির্দেশ পেলে আরো বেশি সংখ্যক মানুষকে নিয়ে তাঁরাও দিল্লির রাজপথে হাজির হবেন। কোনো মতেই তাঁদের নেতাকে বা তাঁদের দমানো যাবে না। দলীয় নির্দেশ তাঁদের নেতা অভিষেক বন্দোপাধ্যায় ও জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতোই তাঁরা চলবেন।