Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

জামালপুরে দুর্গাপুজোয় সম্প্রীতির নজির


 

জামালপুরে দুর্গাপুজোয় সম্প্রীতির নজির 






Atanu Hazra
Sangbad Prabhati, 19 October 2023

অতনু হাজরা, জামালপুর : জামালপুরে পুজো উদ্বোধনে এলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দোপাধ্যায়। আজ তিনি জামালপুরে চৌবেরিয়া বাজার ও কিশলয় সমিতির পুজো উদ্বোধন করেন। সঙ্গে ছিলেন সাংসদ সুনীল কুমার মন্ডল, জামালপুরের বিধায়ক অলক কুমার মাঝি, রায়নার বিধায়িকা শম্পা ধাড়া, তৃণমূলের ব্লক সভাপতি তথা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মেহেমুদ খান, পঞ্চায়েত সমিতির সভাপতি পূর্ণিমা মালিক, সহসভাপতি ভূতনাথ মালিক সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

    বিগত বছরের মতই এ বছরও দুর্গা পুজো উদ্বোধনে দেখা গেলো সাম্প্রদায়িক সম্প্রীতির নজির। বৃহস্পতিবার পঞ্চমীর দিন একের পর এক পুজো উদ্বোধন করেন তৃণমূলের ব্লক সভাপতি মেহেমুদ খান। ছিলেন বিধায়ক অলক কুমার মাঝি, জামালপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক ইন্সপেক্টর রাকেশ সিং, পঞ্চায়েত সমিতির সভাপতি পূর্ণিমা মালিক, সহসভাপতি ভূতনাথ মালিক। রাজ্যের মুখ্যমন্ত্রী যে বার্তা রাজ্যবাসীদের দিয়েছেন ধর্ম যার যার উৎসব সবার। তাই সকল ধর্মের মানুষ আনন্দের সাথে এই দুর্গোৎসবে অংশগ্রহণ করছেন। 

এদিন সকাল থেকে ডাঙ্গা ফরিদপুর সর্বজনীন, বত্রিশবিঘা সর্বজনীন, চৌবেরিয়া সর্বজনীন, কিশলয় সমিতি, কালারাবাজার ব্যবসায়ী সমিতি, নেতাজি অ্যাথলেটিক ক্লাব (যদিও নেতাজি অ্যাথলেটিক ক্লাব ও কালারা বাজার ব্যবসায়ী সমিতির পুজো রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়ালি উদ্বোধন করেছিলেন) পুজো গুলি উদ্বোধন করেন বা উদ্বোধনে সঙ্গে থাকেন। রাজীব ব্যানার্জী বলেন, জামালপুরে পুজো উদ্বোধন করতে এসে খুবই ভালো লাগছে। তিনি বলেন জামালপুরে এই প্রথম এলেন তিনি। জামালপুরের এতো পূজা প্যান্ডেল এতো লাইটের সমাহার দেখে তিনি বিস্মিত। এখানে যে মন্ডপসজ্জা, প্রতিমা সজ্জা, অলোক সজ্জা, পরিবেশের উপর সেরা পুরস্কার দেওয়া হয় শুনে তার প্রশংসা করেন। তার সঙ্গে তিনি আরও বলেন, শহর থেকে কোনও অংশে জামালপুরের পুজো কম নয়। এই উপলক্ষ্যে বিভিন্ন পুজো কমিটির অসহায় মানুষদের বস্ত্র বিতরণেরও প্রশংসা করেন তিনি।

মেহেমুদ খান বলেন, তিনি নিজেকে ভাগ্যবান বলে মনে করেন যে হিন্দুদের সবচেয়ে বড় উৎসব এই দুর্গা পুজো তাঁকে দিয়ে উদ্বোধন করানোর জন্য। তিনি মুখ্যমন্ত্রীর কথা ধরেই বলেন ধর্ম যার যার উৎসব সবার। তিনি মা দুর্গার কাছে সকলের মঙ্গল কামনা করলেন, সকলে যেন ভালো থাকেন।