Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

মশার আক্রমণ থেকে ছাত্র ছাত্রীদের সুরক্ষিত রাখতে বিদ্যালয়ের মানবিক উদ্যোগ


 

মশার আক্রমণ থেকে ছাত্র ছাত্রীদের সুরক্ষিত রাখতে বিদ্যালয়ের মানবিক উদ্যোগ




Jagannath Bhoumick
Sangbad Prabhati, 15 October 2023

জগন্নাথ ভৌমিক, বর্ধমান : মশার আক্রমণ থেকে ছাত্র ছাত্রীদের সুরক্ষিত রাখতে মানবিক কাজ করলো বর্ধমানের তেজগঞ্জ হাই স্কুল। স্কুলে যে সমস্ত গরীব ছাত্রছাত্রী রয়েছে, যাদের বাড়িতে মশারি নেই তাদের বিদ্যালয়ের 'পুওর ফান্ড' থেকে মশারি বিতরণ করা হল। বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্দীপ কুমার চক্রবর্ত্তী পঞ্চম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সার্ভে করে জেনেছিলেন প্রায় তের জন ছাত্রছাত্রী আছে যাদের বাড়িতে মশারি নেই‌। এই ডেঙ্গুর সময়ে তাদের মশারি ছাড়া ঘুমোতে হয়। বিদ্যালয়ের পক্ষ থেকে ওই তেরজন ছাত্রছাত্রীর নাম তৎক্ষণাৎ লিপিবদ্ধ করে বিদ্যালয়ের 'পুওর ফান্ড 'থেকে ১৫ অক্টোবর তাদের হাতে মশারি তুলে দেওয়া হয়।

উল্লেখ্য পূর্ব বর্ধমানের জেলা শাসক পূর্ণেন্দু মাজির উদ্যোগে জেলা প্রশাসনের আধিকারিকরা অঙ্গীকার করে "আগমনীর আহ্বান, পরিছন্ন পূর্ব বর্ধমান"। সেই আহ্বানে সাড়া দিয়ে তেজগঞ্জ হাই স্কুল রবিবার পরিস্কার পরিচ্ছন্ন ও ডেঙ্গু সতর্কতার কর্মসূচি পালন করে। এদিন বিদ্যালয় চত্বর পরিস্কার পরিচ্ছন্ন করার পর ডেঙ্গু প্রতিরোধে কী করতে হবে সে সম্পর্কে ছাত্রছাত্রীদের অবহিত করা হয়। এক‌ইসঙ্গে ডেঙ্গু প্রতিরোধে এই দিনটিতে মশারি বিতরণ করা হয়।

উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্দীপ কুমার চক্রবর্ত্তী, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির প্রেসিডেন্ট নিতাই চন্দ্র কাইতি, বিশিষ্ঠ ইঞ্জিনীয়ার আশীষ মজুমদার, বিশিষ্ট নাট্যকার ও সঞ্চালক শ্যামাপ্রসাদ চৌধুরী, বিশিষ্ঠ কবি সেখ জাহাঙ্গীর, রিটায়ার্ড পুলিশ অফিসার পঙ্কজ সোম সহ অনান্য শিক্ষক শিক্ষিকা শিক্ষাকর্মীবৃন্দ। এদিন উপস্থিত অতিথিদের গাছ দিয়ে বরণ করে নেওয়া হয়।

গরীব ছাত্র ছাত্রীরা মশারি পেয়ে খুবই খুশি। বিদ্যালয়ের এহেন কর্মসূচির প্রশংসা করেছেন এলাকার মানুষজন।