Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

আগমনীর আহ্বানে ঢাক বাজিয়ে, মেয়েরা শঙ্খ বাজিয়ে গ্রামের মানুষকে স্বচ্ছতার বার্তা দিল মেমারি ১ ব্লক


 

আগমনীর আহ্বানে ঢাক বাজিয়ে, মেয়েরা শঙ্খ বাজিয়ে গ্রামের মানুষকে স্বচ্ছতার বার্তা দিল মেমারি ১ ব্লক



Sangbad Prabhati, 15 October 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট সংবাদ প্রভাতী : "আগমনীর আহ্বান, পরিচ্ছন্ন পূর্ব বর্ধমান" এই বার্তা দিতে সারা জেলা জুড়ে সাফাই অভিযানে রবিবার মেমারি-১ ব্লক এক অভিনব উদ্যোগ গ্রহণ করলো। পূর্ব বর্ধমান জেলাশাসক এবং প্রশাসনের পক্ষ থেকে আজ এই সাফাই অভিযান সমস্ত অফিস, স্কুল-কলেজ থেকে শুরু করে গ্রাম পঞ্চায়েতের প্রতিটি সংসদে সাফাই কর্মসূচি হয়। এই কাজে সমস্ত স্তরের সরকারি কর্মী থেকে শুরু করে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থাও সামিল হয়। 

এদিন মেমারি-১ ব্লকের বাগিলা গ্রাম পঞ্চায়েতের নুদীপুর গ্রামে এক অভিনব উদ্যোগ নেওয়া হয়েছিলো। বাঙালীর সেরা উৎসব দুর্গাপুজোর প্রাক্কালে গ্রামের মানুষ যখন পুজোর আনন্দে মাততে চলেছেন সেই সময়েই সারা গ্রামে সাফাই অভিযান করা হলো। আগামনীর আহ্বান কে সামনে রেখে এদিন ঢাক বাজিয়ে, মেয়েরা শঙ্খ বাজিয়ে গ্রামের মানুষকে সাফাই এবং আবর্জনা-প্ল্যাস্টিক বর্জন সম্পর্কে সচেতন করা হয়। ব্লক এবং জেলা প্রশাসনের আধিকারিকরা এদিন গ্রামে গিয়ে নিজের হাতে পরিষ্কারের কাজে লেগে পড়েন। 

বাড়ি বাড়ি গিয়ে প্ল্যাস্টিক এবং আবর্জন সংগ্রহ করেন। পরে সেগুলি নির্দিষ্ট গাড়ি করে যেখানে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পটি আছে সেখানে পাঠিয়ে দেওয়া হয়। পুজোর গন্ধ এবং স্বাদ কে বজায় রেখে এদিন প্রত্যেক বাড়ির মহিলাদের হাতে কাশফুল তুলে দেওয়া হয়। তাদের হাতে নাড়কেল নাড়ু, সিড়ির নাড়ু দেওয়া হয়। এদিন এখানে উপস্থিত ছিলেন মেমারি-১ পঞ্চায়েত সমিতির সভাপতি বিকাশ হাঁসদা, মেমারি-১ ব্লকের বিডিও ডা. আলি মহঃ ওয়ালি উল্লাহ, ডেপুটি পিডি অর্ণব কোলে, পূর্ব বর্ধমান জেলা পরিষদের বন ও ভূমি স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ নিত্যানন্দ ব্যানার্জী, জয়েন্ট বিডিও অংশুমান ঘোষ প্রমুখ।