Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Zilla Parishad Standing Committee পূর্ব বর্ধমান জেলা পরিষদের স্থায়ী সমিতি গঠিত, কর্মাধ্যক্ষরা শপথ নেবেন ১৯ সেপ্টেম্বর


 

Zilla Parishad Standing Committee 


পূর্ব বর্ধমান জেলা পরিষদের স্থায়ী সমিতি গঠিত, কর্মাধ্যক্ষরা শপথ নেবেন ১৯ সেপ্টেম্বর 




Jagannath Bhoumick
Sangbad Prabhati, 4 September 2023

জগন্নাথ ভৌমিক, বর্ধমান : সব জল্পনার অবসান। পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি এবং সহকারী সভাপতির পর এবার স্থায়ী সমিতি গঠিত হলো আজই। উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি শ্যামা প্রসন্ন লোহার, সহকারী সভাধিপতি গার্গী নাহা, জেলা শাসক প্রিয়াঙ্কা সিংলা, অতিরিক্ত জেলা শাসক (জেলা পরিষদ) কাজল রায়, সাংসদ সুনীল কুমার মন্ডল সহ নির্বাচিত প্রতিনিধিরা।

৪ সেপ্টেম্বর বিডিএ সভা কক্ষে স্থায়ী সমিতি গঠনের সভা থেকে জেলা পরিষদের মেন্টর হয়েছেন দেবু টুডু। যিনি ইতিপূর্বে পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি ও সহকারী সভাধিপতি ছিলেন। কো-মেন্টর মহঃ ইসমাইল, অধ্যক্ষ অপার্থিব ইসলাম, উপাধ্যক্ষ কানিজ রসুল। 

স্থায়ী সমিতিগুলির মধ্যে অর্থ স্বাস্থ্য উন্নয়ন ও পরিকল্পনা এই দপ্তরগুলি সভাধিপতি শ্যামাপ্রসন্ন লোহার এর হাতে থাকবে বলেই জানা গেছে। জনস্বাস্থ্য ও পরিবেশ স্থায়ী সমিতির সদস্যরা হলেন বিশ্বনাথ রায়, মহঃ অপার্থিব ইসলাম, সুশান্ত কুমার সাহা মনিকা বাগ। পূর্ত ও পরিবহন স্থায়ী সমিতির সদস্যরা হলেন মিঠু মাঝি, নুরনাহার খাতুন, মোহাম্মদ তামিজ উদ্দিন কুদুর এবং ছন্দা সিংহ রায়। কৃষি সেচ ও সমবায় স্থায়ী সমিতির সদস্যরা হলেন মেহেবুব মন্ডল, ঝুমা কৈবর্ত, আরতি খান ও ফাত্তার কোয়েল। শিক্ষা, সংস্কৃতি তথ্য ও ক্রীড়া স্থায়ী সমিতির সদস্যরা হলেন শান্তনু কোনার, সেলিনা খাতুন, বাসন্তী চৌধুরী ও সুচরিতা মাজিল্যা। শিশু নারী উন্নয়ন জনকল্যাণ ও ত্রাণ স্থায়ী সমিতির সদস্যরা হলেন মাম্পি রুদ্র, আরতি খান, লক্ষ্মী প্রধান বারিক ও সায়রা বানু। বন ও ভূমি সংস্কার স্থায়ী সমিতির সদস্যরা হলেন নিত্যানন্দ ব্যানার্জী, বিশ্বনাথ রায়, মন্দিরা দলুই ও সুশান্ত কুমার সাহা। খাদ্য ও সরবরাহ স্থায়ী সমিতির সদস্যরা হলেন গুফরানা ইয়াসমিন, সেলিনা খাতুন, রাজু বাগদী ও ছন্দা সিংহ রায়। ক্ষুদ্র শিল্প বিদ্যুৎ ও অচিরাচরিত শক্তি স্থায়ী সমিতির সদস্যরা হলেন আরতি খান, অর্পিতা মুর্মু, রুমা দাস ও মুনমুন মুখার্জী। মৎস্য ও প্রাণিসম্পদ বিকাশ স্থায়ী সমিতির সদস্যরা হলেন শিশির মন্ডল, কমল মাঝি মুনমুন মুখার্জী ও অরুণ রায়। জানা গেছে, রাজ্যের অনুমোদনের পরই স্থায়ী সমিতির সদস্য ও কর্মাধ্যক্ষদের নামে সিলমোহর পড়ে। সেই নিরিখেই স্থায়ী সমিতি গঠিত হয়েছে।

আজ পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শ্যামা প্রসন্ন লোহার ও সহ-সভাধিপতি গার্গী নাহা সহ নির্বাচিত প্রতিনিধিদের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে স্থায়ী সমিতিগুলো গঠিত হয়েছে। জানা গেছে আগামী ১৯ সেপ্টেম্বর স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষরা শপথ নেবেন।