Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Teachers day observation মহাসমারোহে শিক্ষক দিবস পালন

 



  Teachers day observation   


মহাসমারোহে শিক্ষক দিবস পালন




Atanu Hazra
Sangbad Prabhati, 5 September 2023

অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমানের জামালপুরে বেরুগ্রাম আচার্য্য গিরিশ চন্দ্র বসু বিদ্যাপীঠে মহাসমারোহে পালিত হলো ড. সর্বপল্লি রাধা কৃষ্ণণনের জন্মদিবস উপলক্ষ্যে শিক্ষক দিবস। সারাদিন ব্যাপী চলে অনুষ্ঠান। এই অনুষ্ঠান উপলক্ষ্যে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিধায়ক অলক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির সভাপতি পূর্ণিমা মালিক, সদর দক্ষিণ মহকুমা শাসক কৃষ্ণেন্দু কুমার মন্ডল, বিশিষ্ট সমাজসেবী তথা বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মেহেমুদ খান, পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তথা বিদ্যালয়ের পরিচালন সমিতির সভাপতি ভূতনাথ মালিক, বিডিও শুভঙ্কর মজুমদার, জয়েন্ট বিডিও গৌতম কুমার দত্ত, বিদ্যালয়ের পরিচালন সমিতির সদস্য প্রশান্ত পাল সহ অন্যান্য সদস্যরা।

 সর্বপল্লী রাধাকৃষ্ণণের ছবিতে মাল্যদান করেন মেহেমুদ খান। তার সঙ্গে ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক শক্তিপ্রসাদ ধারা সহ উপস্থিত অন্যান্য অতিথিরা। মাল্যদান করা হয় বিদ্যালয়ের প্রাণপুরুষ প্রশান্ত কুমার বসুর আপক্ষ মূর্তিতে। প্রদীপ প্রজ্জ্বলন করেন সদর দক্ষিণ মহকুমা শাসক কৃষ্ণেন্দু কুমার মন্ডল, বিডিও শুভঙ্কর মজুমদার সহ উপস্থিত অতিথিরা। আসন্ন শারদীয়া দুর্গোৎসব এর আগেই মহালয়ার মত একটি নৃত্য নাট্য পরিবেশন করে ক্লাস ফাইভ ও সিক্সের ছাত্র ছাত্রীরা। তাঁদের মেন্টর ছিলেন বিদ্যালয়ের শিক্ষিকা সোমা হালদার। 

মেহেমুদ খান বলেন শিক্ষক দিবস শিক্ষকদের সম্মান জানাবার দিন, তিনি আজ উপস্থিত বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক যাদের আজকের এই অনুষ্ঠান থেকে বিদ্যালয় এর পক্ষ থেকে সম্বর্ধনা জানানো হয় তাদের প্রণাম করে সম্মান জানান। বিদ্যালয়ে চারজন প্রাক্তন শিক্ষক অনাথ বন্ধু রক্ষিত, শেখ গোলাম এরিয়া, শেখ শামসুদ্দিন ও পরেশ দত্ত চারজনকে বিদ্যালয়ের পক্ষ থেকে সম্বর্ধনা জানানো হয়। মেহেমুদ খান বলেন বিদ্যালয়ের শ্রীবৃদ্ধি এবং বিদ্যালয়ের ঐতিহ্য কে এগিয়ে নিয়ে যাওয়াই শিক্ষকদের কাজ। তিনি নিজে এই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র হিসেবে বিদ্যালয়ের শ্রীবৃদ্ধি কামনা করেন। বিধায়ক অলক কুমার মাঝি বক্তব্যে বলেন যে আজ প্রতিটা বিদ্যালয়ের চিত্র বদলে গেছে রাজ্যে তৃণমূলের সরকার আসার পর। রাজ্যের মুখ্যমন্ত্রী একাধিক প্রকল্প ছাত্রছাত্রীদের জন্য নিয়েছেন যার সুবিধা পেয়ে যাচ্ছে ছাত্র-ছাত্রীরা। আজ দেখা যাচ্ছে ছাত্রদের তুলনায় ছাত্রীদের শিক্ষায় অংশগ্রহণ অনেক বেশি। সদর দক্ষিণ মহকুমা শাসক কৃষ্ণেন্দু কুমার মন্ডল সময়োপযোগী ছাত্র-ছাত্রীদের জন্য সুন্দর বক্তব্য উপস্থাপন করেন। 

 বিদ্যালয়ের পরিচলন সমিতির সভাপতি ভূতনাথ মালিক সকল শিক্ষক-শিক্ষিতদের শুভেচ্ছা জানান ও ছাত্রছাত্রীদের আগামী দিনে এগিয়ে যাওয়ার শুভকামনা জানান। আজকে বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের মেধাভিত্তিক পুরস্কারও দেওয়া হয়। শিক্ষক দিবস উপলক্ষে বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের আজকে ফ্রায়েড রাইস ও চিলি চিকেন খাওয়ানো হয়। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেবাশীষ মালিক এই সুন্দর মনোজ্ঞ অনুষ্ঠানটি উপস্থাপন করার জন্য বিদ্যালয়ের শিক্ষক শেখ নূর আলী, শিক্ষিকা সোমা হালদার সহ সকল শিক্ষক শিক্ষিকাকে ধন্যবাদ জানান। সমগ্র অনুষ্ঠানটি আয়োজন এবং পরিচালনা করেন দ্বাদশ শ্রেণীর ছাত্র ছাত্রীরা।

শিক্ষক দিবস পালন করলো জামালপুর ১ গ্রাম পঞ্চায়েত। বলা হয় মা-ই সন্তানদের জীবনের প্রথম শিক্ষক। একজন শিক্ষিত মা ১০০ জন শিক্ষকের সমান। সেই বেশ কয়েকজন মাকে ডেকে নিয়ে জামালপুর এক নম্বর পঞ্চায়েতে তাদের সম্বর্ধিত করা হয়। এই উপলক্ষে উপস্থিত ছিলেন বিধায়ক অলক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির সভাপতি পূর্ণিমা মালিক, পঞ্চায়েত প্রধান ডলি নন্দী, উপপ্রধান শাহাবুদ্দিন মন্ডল ও পঞ্চায়েত সমিতির সদস্য তথা তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি মেহেমুদ খান।