Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Teacher's day and Magazine month শিক্ষক দিবস ও ম্যাগাজিন মান্থ পালন করলো বর্ধমান লায়ন্স ক্লাব


 

    Teacher's day    

   and   

     Magazine month    


শিক্ষক দিবস ও ম্যাগাজিন মান্থ পালন করলো বর্ধমান লায়ন্স ক্লাব 




Sangbad Prabhati, 5 September 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : শিক্ষক দিবস ও ম্যাগাজিন মান্থ পালন করল বর্ধমান লায়ন্স ক্লাব। শহর বর্ধমানে তিনকোনিয়া গুডস শেড রোডের ধারে ক্লাবের নিজস্ব অডিটোরিয়ামে আয়োজিত হয় ৫৯তম শিক্ষক দিবস ও ম্যাগাজিন মান্থ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্ধমান পৌরসভার পৌরপতি তথা শিক্ষাবিদ পরেশ চন্দ্র সরকার। 

এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি সহ বিশিষ্ট সাংবাদিক তথা টিভি নাইন বাংলা চ্যানেলের সিনিয়র অ্যাঙ্কর মিমি সেনগুপ্ত ও বিশিষ্ট শিক্ষক অম্লান মজুমদারকে সংবর্ধিত করা হয়। পুষ্পস্তবক, সাল ও মানপত্র তাদের হাতে তুলে দেন ক্লাবের সভাপতি সঞ্জয় কুমার গুপ্তা। 

উপস্থিত ছিলেন লায়ন্স ক্লাব অব বর্ধমান এর সম্পাদক সায়ন ব্যানার্জী, কোষাধ্যক্ষ প্রসেনজিৎ যশ সহ অন্যান্যরা।

৫ সেপ্টেম্বর প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে সান্ধ্য অনুষ্ঠানের সূচনা হয়। প্রধান অতিথি শিক্ষাবিদ পরেশ চন্দ্র সরকার, সাংবাদিক মিমি সেনগুপ্ত, শিক্ষক অম্লান মজুমদার, লায়ন্সের প্রাক্তন জেলাপাল ওমপ্রকাশ যশ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এদিন লায়ন্স ক্লাব অফ বর্ধমান এর বুলেটিন কমিটির চেয়ারপার্সন কবিতা ভুতুরিয়ার নেতৃত্বে লায়ন্স ক্লাবের নিজস্ব মুখপাত্র কমিউনিটি প্রকাশ করা হয়। ম্যাগাজিনের আবরণ উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পৌরপতি পরেশ চন্দ্র সরকার। বইটি সম্পাদনা করেছেন লায়ন কবিতা ভুতুরিয়া। অনুষ্ঠানে উপস্থিত সকলের হাতে ক্লাবে নিজস্ব মুখপাত্র কমিউনিটি তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে পৌরপতি তথা শিক্ষাবিদ পরেশ চন্দ্র সরকার তাঁর জীবনের ঘাত প্রতিঘাত এবং উত্থানপর্ব অল্প কথায় সুন্দরভাবে তুলে ধরেন। 

সাংবাদিক মিমির সেনগুপ্ত তার বক্তব্যে বর্তমান সময়ের প্রেক্ষাপটে যে কঠিন পরিস্থিতির মধ্যে সাংবাদিকদের কাজ করতে হয় সে বিষয়ে আলোকপাত করেন। বিশেষ করে সোশ্যাল মিডিয়ার যুগে কাকদ্বীপ থেকে কার্শিয়াং কোন খবর যাতে টিভি চ্যানেলে বাদ না যায় সেজন্য সাংবাদিকদের সব সময় তৎপর থাকতে হয়। তিনি লায়ন্স ক্লাবের সামাজিক কাজকর্মের ভূয়ষী প্রশংসা করেন।

শিক্ষক অম্লান মজুমদার তার বক্তব্যে বলেন, তিনি অনেক বড় স্কুলে শিক্ষকতা করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু তাঁর জীবনের প্রথম শিক্ষাগুরু মায়ের কথাতেই তিনি বড় স্কুলে শিক্ষকতার জন্য না গিয়ে গ্রামের একটি ছোট স্কুলকে ভালোবেসে এগিয়ে চলার কাহিনী শোনালেন।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত ভাষণ দেন লায়ন্স ক্লাব অব বর্ধমানের সভাপতি সঞ্জয় কুমার গুপ্তা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক জগন্নাথ ভৌমিক। 

এদিনের অনুষ্ঠানে লায়ন্স সদস্যদের কৃতি সন্তানদের মানপত্র পুষ্পস্তবক ও উপহার দিয়ে সম্মানিত করা হয়। অনুষ্ঠানটি সুন্দর ভাবে সঞ্চালনা করেন ক্লাবের সার্ভিস চেয়ারপার্সন সঞ্জয় ঘোষ। উপস্থিত ছিলেন বর্ধমান লায়ন্স ক্লাবের বিদায়ী সভাপতি জহর মন্ডল, ক্লাবের সহ সভাপতি অনুপ নাগ, রাজকুমার সাহানা, কাঞ্চন সোম, কিরণ শংকর মন্ডল, রেখা যশ, প্রসেনজিৎ দত্ত, জয়দীপ কর্মকার, রাজকুমার ভুতুরিয়া, সুতপা মন্ডল প্রমুখ।