Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Science Drama কেন্দ্র সরকারের সংস্কৃতি মন্ত্রকের আয়োজনে বর্ধমানে সায়েন্স ড্রামা কম্পিটিশন


 

 Science Drama 


কেন্দ্র সরকারের সংস্কৃতি মন্ত্রকের আয়োজনে বর্ধমানে সায়েন্স ড্রামা কম্পিটিশন 




Jagannath Bhoumick
Sangbad Prabhati, 7 September 2023

জগন্নাথ ভৌমিক, বর্ধমান : কেন্দ্র সরকারের সংস্কৃতি মন্ত্রকের আয়োজনে বর্ধমান সায়েন্স সেন্টারে ৭ সেপ্টেম্বর সায়েন্স ড্রামা কম্পিটিশন অনুষ্ঠিত হল। পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমান জেলা মিলিয়ে মোট আটটি দল বিজ্ঞান ও প্রযুক্তি এই মূল বিষয়ে এবং পাঁচটি ভিন্ন উপবিষয়ের ওপর সর্বোচ্চ ৩০ মিনিটে তাদের নিজেদের বিজ্ঞানমনস্ক নাটক মঞ্চস্থ করে। পূর্ব বর্ধমান জেলাতে প্রথম স্থান দখল করে হরিসভা হিন্দু বালিকা বিদ্যালয় মর্নিং এবং দ্বিতীয় স্থান পায় কাঞ্চননগর দীননাথ দাস উচ্চ বিদ্যালয়। হরিসভা শ্রেষ্ঠ চিত্রনাট্যের পুরস্কার পায়। কাঞ্চননগর দীননাথ দাস শ্রেষ্ঠ পরিচালক ও শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার অর্জন করে।

শ্রেষ্ঠ পরিচালকের সম্মান পেয়ে কাঞ্চননগরের পক্ষে শিক্ষক সৌমেন লাহা জানান, এই ধরণের মঞ্চে আমাদের ছাত্রছাত্রীদের এটা প্রথম প্রয়াস। তাদের এই সাফল্য স্বভাবতই আমাদের সকলকে অপরিসীম আনন্দ দিয়েছে। ওদের চমৎকার অভিনয় এই পুরস্কারের মূলে, যা ভবিষ্যতে নতুন নতুন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে উৎসাহ দেবে। তাঁর পুরস্কার তিনি সমগ্র বিদ্যালয়কে উৎসর্গ করছেন বলে জানান। ঠাকুমার ভূমিকায় শ্রেষ্ঠ অভিনেত্রী নবম শ্রেণির সরমা দাস জানায়, অভিনয়ের জন্য খুব ভাল সংলাপ তাকে সাহায্য করেছে। সৌমেন স্যারের নির্দেশনাতে সে উপকৃত হয়েছে।

বিদ্যালয়ের প্রধানশিক্ষক ড. সুভাষচন্দ্র দত্ত এই সফল আয়োজনের জন্য বর্ধমান সায়েন্স সেন্টারের অধিকর্তাকে ধন্যবাদ জানান। বিদ্যালয় স্তরে বিজ্ঞানসচেতনতা ভবিষ্যৎ জীবনে একজন সতর্ক নাগরিক গড়ে তুলবে বলে তাঁর বিশ্বাস। এই ব্যতিক্রমী সাফল্যের জন্য নাটকের সঙ্গে যুক্ত বিদ্যালয়ের সকলকে তিনি আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।