Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Putul Natok বর্ধমান দি পাপেটিয়ার্স এর আয়োজনে মঞ্চস্থ হলো পুতুল নাটক “অন্য সরোবর” এবং “সাত ভূত”



 Putul Natok 

বর্ধমান দি পাপেটিয়ার্স এর আয়োজনে মঞ্চস্থ হলো পুতুল নাটক “অন্য সরোবর” এবং “সাত ভূত”




Sangbad Prabhati, 8 September 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট সংবাদ প্রভাতী : বর্ধমান দি পাপেটিয়ার্স এর আয়োজনে হয়ে গেলো দুটি পুতুল নাটক “অন্য সরোবর” এবং “সাত ভূত”। গত ১ সেপ্টেম্বর বর্ধমান টাউন হলে দুটি পুতুল পুতুল নাটক সুখ্যাতির সাথে মঞ্চস্থ হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বর্ধমান পৌরসভার পৌরপতি পরেশ চন্দ্র সরকার, পূর্ব বর্ধমান জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রামশঙ্কর মণ্ডল, বর্ধমান পৌরসভার কাউন্সিলর সনৎ বক্সী। অনুষ্ঠানের শুরুতেই উপস্থিত অতিথিদের সম্বর্ধনা জানানো হয়।

জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক রামশঙ্কর মণ্ডল বলেন, পূর্ব বর্ধমান জেলার গর্ব এই পুতুল নাটকের দল দি পাপেটিয়ার্স জেলার গণ্ডি ছাড়িয়ে দেশের নানা প্রান্তে পুতুল নাটক পরিবেশন করে চলেছে। নাট্য আকাদেমী সব সময় এই দলের পাশে আছে। সপ্তাহের মাঝে হলেও (শুক্রবার) দর্শক আসন ছিলো পরিপূর্ণ। নাটক দলের পক্ষ থেকে ছোটদের জন্য পুতুল বিক্রির স্টল করা হয়েছিল। আর ছিল বর্ধমান দি পাপেটিয়ার্স এর প্রকাশিত বই “পুতুল খেলা”। দর্শকদের অনেকে বলেন এই পুতুল নাটক দুটি তাদের শৈশব ফিরিয়ে দিলো। এদিন পুতুল নাটকের অনুষ্ঠানটি সুন্দর ভাবে সঞ্চালনা করেন নাটক ও ছোট পর্দার শিল্পী অনির্বাণ বিশ্বাস। 

নাটক দুটির মধ্যে “অন্য সরোবর" পুতুল নাটকটি তৈরী হয়েছে পশ্চিমবঙ্গ সরকারের অধীন পশ্চিমবঙ্গ নাট্য আকাদেমীর আর্থিক সহায়তায়। পঞ্চতন্ত্রের গল্প অবলম্বনে নাট্যরূপ দিয়েছেন অতীশ মুখোপাধ্যায়, আবহ অনুপম রায়। “অন্য সরোবর" পুতুল নাটকটির নির্দেশনায় ছিলেন পার্থপ্রতিম পাল।

অন্যদিকে উপেন্দ্রকিশোর রায় চৌধুরীর গল্প অবলম্বনে "সাত ভুত" পুতুল নাটকটির নাট্যরূপ দিয়েছেন রুনু মুখোপাধ্যায়। আলো বাদল দাস, শ্রাব্যনাট্য নির্দেশনা অমিতাভ চন্দ্ৰ, আবহ পলাশ দাস এবং নাটকটির সামগ্রিক পরিকল্পনা ও পরিচালনায় ছিলেন পার্থপ্রতিম পাল।