Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Initiatives to prevent dengue ডেঙ্গু প্রতিরোধে উদ্যোগী জেলা প্রশাসন


 

 Initiatives to prevent dengue 


ডেঙ্গু প্রতিরোধে উদ্যোগী জেলা প্রশাসন 




Jagannath Bhoumick

Sangbad Prabhati, 29 September 2023

জগন্নাথ ভৌমিক, পূর্ব বর্ধমান : ডেঙ্গুর বাড়বাড়ন্ত রুখতে অবশেষে বেশ সক্রিয় হয়ে উঠেছে পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। ডেঙ্গু সচেতনতার কাজ শুরু করতে শুক্রবার বর্ধমানের সংস্কৃতি এ্যানেক্স হলে বৈঠকে বসলেন তারা। এই বৈঠকে পূর্ব বর্ধমান জেলার সভাধিপতি শ্যামাপ্রসন্ন লোহার, সহ সভাধিপতি গার্গী নাহা, অতিরিক্ত জেলা শাসক (জেলা পরিষদ) কাজল রায়, ডেপুটি সি এম ও এইচ - ২ সুবর্ণ গোস্বামী অংশ নেন। উপস্থিত ছিলেন জেলা পরিষদের অধ্যক্ষ অপার্থিব ইসলাম, কর্মাধ্যক্ষ বিশ্বনাথ রায়, শান্তনু কোনার, মেহেবুব মন্ডল, মিঠু মাঝি, নিত্যানন্দ ব্যানার্জী, মাম্পি রুদ্র সহ জেলা পরিষদের সদস্যরা। এদিনের বৈঠকে সিদ্ধান্ত হয় আগামী কাল থেকেই কাজে জোর দেওয়া এবং সচেতনতা প্রচারের নানা কর্মসূচি নিয়ে আলোচনা হয় বলে সভাধিপতি জানিয়েছেন। এজন্য জমা জল পরিষ্কার, পয়ঃপ্রণালী সাফাই ও মশা নিয়ন্ত্রণে জোর দেওয়া হবে। বাড়ি বাড়ি যাওয়া হবে। 

জেলায় এই মুহূর্তে ৭৫০ জনের বেশি ডেঙ্গুতে আক্রান্ত রয়েছে বলে জানান, ডেপুটি সি এম ও এইচ - ২ সুবর্ণ গোস্বামী। যদিও কোনো মৃত্যুর ঘটনা এখনো ঘটেনি। জেলার সীমান্তবর্তী পূর্বস্থলী ১ ও পূর্বস্থলী ২ এবং কালনা ১, কালনা ২ এবং কাটোয়ার কিছু অংশে ডেঙ্গুর প্রকোপ বেশি। ডেপুটি সি এম ও এইচ জানান, মূলত হুগলি ও নদীয়া জেলা লাগোয়া এলাকাতেই এটা ছড়িয়েছে। ওই জেলাগুলোতে যাতায়াত রয়েছে সংলগ্ন এলাকার মানুষদের। এ জেলায় সংক্রমণের সংখ্যা বেড়েছে অনেক পরে। সেটা মাস দেড়েক। তিনি জানান, প্রশাসন সতর্ক আছে। পরীক্ষা করা হয়েছে। পরিদর্শনে যাচ্ছেন তারা। সচেতনতার প্রচার চলছে। অন্যদিকে সাফাই ও স্বচছতার কাজে যা ঘাটতি আছে সেজন্য নবনিযুক্ত সভাধিপতি শ্যামা প্রসন্ন লোহার ১০০ দিনের কাজে কেন্দ্রের বঞ্চনাকেই দায়ি করে অন্যদিকে ইঙ্গিত করেন।