Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Greenary সবুজায়নের লক্ষ্যে ও পরিবেশকে দূষণমুক্ত করতে শ্রী : সবুজের অভিযান এর উদ্যোগ


 

  Greenary  

সবুজায়নের লক্ষ্যে ও পরিবেশকে দূষণমুক্ত করতে শ্রী : সবুজের অভিযান এর উদ্যোগ




Sangbad Prabhati, 7 September 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : সবুজায়নের লক্ষ্যে এবং পরিবেশকে দূষণমুক্ত করতে গাছ লাগানোর উপযুক্ত পরিবেশ থাকলে সেখানে বৃক্ষরোপণ কর্মসূচির কাজ ধারাবাহিকভাবে সারা বছর করে আসছে স্বেচ্ছাসেবী সংস্থা শ্রী : সবুজের অভিযান। ৭ সেপ্টেম্বর বর্ধমান লায়ন্স ক্লাব এবং শ্রী-সবুজের অভিযানের যৌথ উদ্যোগে পূর্ব বর্ধমানের সাতগেছিয়া চক্রের অন্তর্গত বোস্তেপোতা প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় ফলের চারা গাছ রোপণ করা হলো। বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং শ্রী : সবুজের অভিযান এর সদস্য চঞ্চল কুমার নন্দী সহ বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকা এবং সাতগেছিয়া চক্রের এস.আই. ইন্দ্রানী আচার্য'র উপস্থিতিতে এই বৃক্ষরোপণ উৎসব হয়। এদিনের কর্মসূচি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের কাছে নিতান্তই আনন্দদায়ক হয়ে ওঠে। 

এদিন ১৩ টি আম গাছ, ৬ টি জাম গাছ, ৩ টি আতা গাছ, ২ টি মুসুম্বি গাছ, ২ টি কুল গাছ, ৬ টি কাঁঠাল গাছ, ৬ টি পেয়ারা গাছ, ৫ টি সবেদা গাছ সহ মোট ৫০ টি ফলের গাছ লাগানো হয়। শ্রী- সবুজের অভিযানের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সংস্থার সহ-সম্পাদক মহাদেব দাস এবং বৃক্ষবন্ধু সোমনাথ গুপ্ত, সংস্থার কনভেনার অনির্বাণ রায়, বিশিষ্ট সমাজসেবী সঞ্জয় সাহা প্রমুখ।