Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

বর্ধমানে প্রথম সাতদিনব্যাপী নৃত্য উৎসব, শুরুতেই ইন্দ্রানী দত্ত'র নৃত্যানুষ্ঠানে আপ্লুত দর্শকরা


 

বর্ধমানে প্রথম সাতদিনব্যাপী নৃত্য উৎসব, শুরুতেই ইন্দ্রানী দত্ত'র নৃত্যানুষ্ঠানে আপ্লুত দর্শকরা 




Jagannath Bhoumick
Sangbad Prabhati, 20 September 2023

জগন্নাথ ভৌমিক, বর্ধমান : নৃত্যের ঝংকারে সংস্কৃতি লোকমঞ্চ মাতিয়ে গেলেন অভিনেত্রী তথা বিশিষ্ট নৃত্যশিল্পী ইন্দ্রানী দত্ত। তাঁর নৃত্য শৈলীতে দর্শকরা আপ্লুত। আজ থেকে বর্ধমানে শুরু হয়েছে প্রথম বর্ষ নৃত্য উৎসব। বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর অনুপ্রেরণায় এই উৎসবের আয়োজন করেছেন। আজ প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে উৎসবের উদ্বোধন করেন উপস্থিত অতিথিরা। 

ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শ্যামা প্রসন্ন লোহার, সহকারী সভাধিপতি গার্গী নাহা, জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাঝি, বর্ধমান পৌরসভার পৌরপতি পরেশ চন্দ্র সরকার, বর্ধমান থানার ইন্সপেক্টর ইনচার্জ সুখময় চক্রবর্তী সহ বর্ধমান পৌরসভার কাউন্সিলররা।

আজকের উদ্বোধনী অনুষ্ঠানে বর্ধমান শহরের পাঁচ জন বিশিষ্ট নৃত্যশিল্পীকে উৎসব কমিটির পক্ষ থেকে সংবর্ধিত করা হয়। এই শিল্পীরা হলেন সত্যজিৎ ধর, ভূপতি সান্যাল, কমলা সরকার, রীনা দাস ও আনন্দ চক্রবর্তী। এছাড়াও মঞ্চে উপস্থিত বিশিষ্ট সকলকেই পুস্পস্তবক উত্তরীয় এবং মেমেন্টো প্রদানের মাধ্যমে সম্মানিত করা হয়। বর্ধমান শহরে এই প্রথম সাত দিনব্যাপী আয়োজিত হচ্ছে নৃত্য উৎসব। আগামী ২৬ শে সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই উৎসব। উৎসবের শুরুতেই সংস্কৃতি লোকমঞ্চে দর্শকাসন ছিল কানায় কানায় ভরপুর।

নৃত্য উৎসবের বিভিন্ন দিনে স্থানীয় শিল্পীদের পাশাপাশি নৃত্য পরিবেশন করতে আসছেন অভিনেত্রী ও বিশিষ্ট নৃত্যশিল্পী মানালি দে, দেবলীনা কুমার, কোহিনুর সেন ভরাট, শ্বেতা ভট্টাচার্য ও সোনালী চৌধুরী।