Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

রাস্তা ও নর্দমার নোংরা আবর্জনা পরিষ্কার করাতে পথে নামলেন পঞ্চায়েত সমিতির সভাপতি


 

রাস্তা ও নর্দমার নোংরা আবর্জনা পরিষ্কার করাতে পথে নামলেন পঞ্চায়েত সমিতির সভাপতি 




Kajal Mitra
Sangbad Prabhati, 27 September 2023

কাজল মিত্র, পশ্চিম বর্ধমান : নিয়মিত সাফাইয়ের অভাবে কোথাও নর্দমার জল উপচে পড়ছে রাস্তায়, কোথাওবা আবার দোকান, বাড়িতে ঢুকে পড়ছে নোংরা জল— এমনই অভিযোগ দোমহানি বাজার - এলাকার বাসিন্দাদের একাংশের। তাছাড়া যেভাবে দিনের পর দিন ডেঙ্গুর প্রকোপ বেড়ে চলেছে সেই কথা মাথায় রেখে বারাবনি পঞ্চায়েত সমিতির সভাপতি অসিত সিংহ ও বারাবনি বিডিও সৌমিত্র প্রতিম প্রধান যুদ্ধকালীন তৎপরতায় নিজে দোমহানি বাজার এলাকা ঘুরে দেখেন।

দোমহানি বাজার এলাকার দু'পাশের নালায় জমে থাকা জলে ডেঙ্গুর প্রকোপ দেখা দিতে পারে। তাই বারাবনি ব্লক প্রশাসন, পঞ্চায়েত সমিতি ও পুলিশ প্রশাসন এক যোগে দোমহানি বাজার এলাকার সমস্ত ড্রেন পরিষ্কার করানোর বিশেষ উদ্যোগ গ্রহন করেন। এদিন বারাবনি ব্লক আধিকারিক সৌমিত্র প্রতিম প্রধান ও বারাবনি পঞ্চায়েত সমিতির সভাপতি অসিত সিংহ সহ বারাবনি থানার আধিকারিক মনোরঞ্জন মন্ডল নিজে দাঁড়িয়ে থেকে সাফাই কর্মীদের দিয়ে রাস্তার দুপাশে নর্দমায় জমে থাকা নোংরা আবর্জনা পরিষ্কার করান। একই সাথে কোথাও যাতে জল জমে এডিস মশা বংশ বৃদ্ধি করতে না পারে তার জন্যে সচেতনতা মূলক প্রচার চালানো হয়। 

  তবে এই রাস্তাটি যেভাবে দিনের পর দিন সংকীর্ণ হয়ে যাচ্ছে, সমস্ত দোকানদারেরা তাদের দোকানের জিনিসপত্র রাস্তার পাশে রাখছে তাতে নালাটিও বুঝে যাচ্ছে। দোকানের নোংরা আবর্জনা সমস্ত নালায় ফেলে দেওয়ার ফলেই নালা বুঁজে যাচ্ছে। সেই কারণে জল বেরোতে পারছে না। স্থানীয় দোকানদার সহ সমস্ত এলাকাবাসীকে জানানো হয়েছে যে দোকানের নোংরা সামগ্রী নালায় যেন না ফেলে।

এদিন বারাবনি পঞ্চায়েত সমিতির সভাপতি শ্রী সিংহ জানান যেভাবে ডেঙ্গুর প্রকোপ বেড়ে গেছে তাতে আমাদের সকলেরই কর্তব্য এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখা। তাছাড়া নোংরা জল কোথাও জমতে দেওয়া চলবে না। আমাদের প্রশাসন ও দলের তরফ থেকে সমস্ত ব্যবস্থা নেওয়া হচ্ছে তবুও সকল নাগরিককেও এবিষয়ে আরো বেশি করে জোর দিতে হবে যাতে এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন থাকে। এ দিনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী।