Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

বৃক্ষরোপণের মাধ্যমে মেগা রক্তদান শিবির ও থ্যালাসেমিয়া পরীক্ষা


 

বৃক্ষরোপণের মাধ্যমে মেগা রক্তদান শিবির ও থ্যালাসেমিয়া পরীক্ষা 




Kajal Mitra
Sangbad Prabhati, 24 September 2023

কাজল মিত্র, পশ্চিম বর্ধমান : "মানুষ মানুষের জন্য" এই স্লোগানকে সামনে রেখে রক্তদানে এগিয়ে আসার আহ্বান জানালো রূপনারায়ণপুর পশ্চিম রাঙ্গা মেটিয়া ইউথ ক্লাব। তাদের উদ্যোগে স্বর্গীয় শিবাস মন্ডল এর স্মরণে রবিবার ইউথ ক্লাব ময়দানে এক স্বেচ্ছায় রক্তদান শিবির অনুষ্ঠিত হয়।

 রক্তদান শিবিরের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বারাবনির বিধায়ক তথা আসানসোল পৌর নিগমের মেয়র বিধান উপাধ্যায়৷ তিনি জানান, বর্তমানে রক্তদানের প্রবণতা অনেকটাই কম, ফলে রাজ্যের ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্তের সংকট দেখা দেয়৷ এই পরিস্থিতি মোকাবিলার জন্য মুখ্যমন্ত্রী রাজ্যবাসীর কাছে রক্তদানে এগিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছিলেন৷ সেই ডাকে সাড়া দিয়েই প্রতি বছরের ন্যায় এবছরেও ইউথ ক্লাবের পক্ষ থেকে এই রক্তদান শিবির সংঘটিত করেছে৷ অনুষ্ঠানে ক্লাব সভাপতি শঙ্কর কুন্ডু জানান, আমাদের ক্লাবের তরফ থেকে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান, বইমেলা, বৃক্ষরোপণ ও সামাজিক নানা অনুষ্ঠান প্রতিবছরই হয়ে থাকে। তাই এসবের সাথে সাথে প্রতি বছরের ন্যায় এবছরও একটি মেগা রক্তদান শিবিরের আয়োজন করা হয়ছে। যেটি আমাদেরই ক্লাবের সদস্য স্বর্গীয় শিবাস মন্ডল এর প্রতি শ্রদ্ধা নিবেদন করে করা হয়েছে। একই সাথে একটি থ্যালাসেমিয়া পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। যেখানে প্রায় ১২১ রক্ত রক্তদাতা স্বেচ্ছায় রক্ত দান করেন এবং ৯০ জনকে থ্যালাসেমিয়া পরীক্ষা করা হয়। 

এদিন শিবাস মন্ডলের স্ত্রী শম্পা মন্ডলও তার দুই পুত্রকে সঙ্গে করে ক্লাবের সীমানায় একটি বৃক্ষরোপন করেন। তিনিই প্রথম রক্ত দান করে অনুষ্ঠানটির শুভ সূচনা করেন। 

এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি সহ বিভিন্ন ক্লাব সংগঠনের সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য মহঃ আরমান, সালানপুর ব্লক তৃণমূলের সহ-সভাপতি ভোলা সিং, রূপনারায়ণপুর ফাঁড়ির ভারপ্রাপ্ত আধিকারিক মইনুল হক, রূপনারায়ণপুর পঞ্চায়েত উপপ্রধান সন্তোষ চৌধুরী, ইউথ ক্লাবের সভাপতি রবি শংকর কুন্ডু, সম্পাদক ইন্দ্রনীল রায়, শুভেন্দু নাথ, গিরি শংকর চ্যাটার্জী, জয়দীপ সাহা পোদ্দার, সুব্রত দাস, রাসদ্বীপ মজুমদার, সুদীপ্ত দে, অরূপ রতন মন্ডল, করবি নাথ, এনা চ্যাটার্জী, চিন্ময় মিশ্র, হিরন্ময় মিশ্র সহ অন্যান্য সদস্যরা।