Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Rakhi Bandhan জামালপুরে সাড়ম্বরে পালিত রাখী পূর্ণিমা


 

Rakhi Bandhan

জামালপুরে সাড়ম্বরে পালিত রাখী পূর্ণিমা




Atanu Hazra
Sangbad Prabhati, 30 August 2023

অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমানের জামালপুরে সাড়ম্বরে পালিত হল রাখি পূর্ণিমা উৎসব। জামালপুর পুল মাথায় পশ্চিমবঙ্গ সরকারের ক্রীড়া ও যুব কল্যাণ দপ্তরের উদ্যোগে রাখি বন্ধন উৎসব পালন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন জামালপুরের বিধায়ক অলক কুমার মাঝি, জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি পূর্ণিমা মালিক, সহ-সভাপতি ভুতনাথ মালিক, পঞ্চায়েত সমিতির সদস্য মেহেমুদ খান, জামালপুর ১ পঞ্চায়েতের প্রধান ডলি নন্দী, উপপ্রধান শাহাবুদ্দিন মন্ডল, জেলা পরিষদের সদস্য শোভা দে, কল্পনা সাঁতরা, ব্লকের যুব কল্যাণ দপ্তরে অফিসার অনুপম চ্যাটার্জী সহ অন্যান্যরা। প্রথমেই পুল মাথায় নজরুল ইসলামের পূর্ণাবয়ব মূর্তিতে মাল্যদান করেন বিধায়ক অলক কুমার মাঝি, মেহেমুদ খান ও ভূতনাথ মালিক। এরপরে রবীন্দ্রনাথ ঠাকুর ও নজরুল ইসলামের ছবিতে মাল্যদান করা হয়। তারপরে উপস্থিত সকলকে পথ চলতি মানুষের হাতে ও স্থানীয় ব্যবসাদারদের হাতে ভাতৃত্বের বন্ধন হিসেবে রাখি পরিয়ে দেওয়া হয়।

পরে জামালপুর ব্লক তৃণমূল পার্টি অফিসের সামনে ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রাখি বন্ধন উৎসবে সকলের সাথে মিলিত হন বিধায়ক অলক কুমার মাঝি, তৃণমূলের ব্লক সভাপতি মেহেমুদ খান, পঞ্চায়েত সমিতির সভাপতি পূর্ণিমা মালিক, সহ সভাপতি ভূতনাথ মালিক সহ দলের কর্মীরা। ঐতিহ্য অনুসারে ভাইয়ের হাতে রাখি পরিয়ে দেন বোনেরা।

জৌগ্রামে জৌগ্রাম অঞ্চল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রাখি বন্ধন উৎসব পালন করা হয়। জৌগ্রাম অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি মৃদুল কান্তি মন্ডল, প্রধান মল্লিকা মণ্ডল উপপ্রধান শাজাহান মন্ডল জামালপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক রেজাউল হক, তারক টুডু সহ অন্যান্যরা পথ চলতি মানুষের হাতে রাখি পরিয়ে দেন।

এছাড়াও জামালপুরের দুটি স্বেচ্ছাসেবী সংস্থা সংগঠন ও সাহায্যের হাত তারাও রাখি পূর্ণিমার দিনে জামালপুর হাসপাতাল, জামালপুর থানা সহ নিজেদের এলাকায় সৌভ্রাতৃত্বের প্রতীক হিসেবে পারস্পরিক রাখি পরিয়ে দেয়।

 পাড়াতল ১পঞ্চায়েতের পক্ষ থেকে সাহাপুর মোড়ে রাখি বন্ধন উৎসব পালন করা হয়। সেখানে প্রধান কামিনী কুমুদ ঘোষ, উপ প্রধান উত্তম হাজারী সহ পঞ্চায়েত অফিসের সেক্রেটারি শংকর চক্রবর্তী সহ অন্যান্য স্টাফেরা উপস্থিত থেকে সাধারণ মানুষের হাতে সম্প্রীতির রাখি পরিয়ে দেন।