Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Hemophilia Treatment হিমোফিলিয়া চিকিৎসা পরিষেবা শুরু হল কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে


 
Hemophilia Treatment

হিমোফিলিয়া চিকিৎসা পরিষেবা শুরু হল কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে




Sangbad Prabhati, 25 August 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : হিমোফিলিয়া চিকিৎসা পরিষেবা শুরু হল কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে। শুক্রবার এই চিকিৎসা পরিষেবার সূচনা করেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ।

চিকিৎসকরা জানান, হিমোফিলিয়া একটি বিরল, জিনের দশা, যা রক্তকে জমাট বাঁধতে দেয় না। আর এর ফলে প্রচুর রক্তপাত হয়ে যায়, এমনকি সামান্য আঘাতেও এবং কখনও কোনও আঘাত ছাড়াই ভিতরে রক্তপাত হতে পারে। একে ব্লিডার'স ডিজিজও বলা হয়।

হিমোফিলিয়া'র প্রধান লক্ষন ও উপসর্গগুলো হলো - স্বাভাবিকভাবে রক্ত তঞ্চনে বাধা দেয়। আঘাত লাগার পর অন্যান্যদের তুলনায় হিমোফিলিয়া রোগীদের দীর্ঘক্ষণ রক্তপাত হতে পারে আর অত্যধিক রক্তপাতের কারণে অনেকসময় রোগীর মৃত্যুও হতে পারে, যদি তৎক্ষণাৎ চিকিৎসা না করা হয়।

কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে। এই চিকিৎসা পরিষেবা চালু হওয়ায় খুশি এলাকার মানুষ। মন্ত্রী স্বপন দেবনাথ বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর উদ্যোগে রাজ্যের ছোট বড় সব হাসপাতালে চিকিৎসা পরিষেবার উন্নতি হয়েছে। কালনা মহকুমা হাসপাতাল থেকে সুপার স্পেশালিটি হাসপাতাল হয়েছে। ছোটখাটো সমস্যা থাকতে পারে।‌ তবে কালনা হাসপাতালের পরিকাঠামো, চিকিৎসক পরিষেবার আমূল পরিবর্তন হয়েছে। মানুষ উপকৃত হচ্ছেন। এটাইতো মমতা বন্দ্যোপাধ্যায় এর সরকারের অভিমুখ।