Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Cyber Crime সাইবার সুরক্ষা নিয়ে জেলা পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে সচেতনতা শিবির



Cyber Crime 
সাইবার সুরক্ষা নিয়ে জেলা পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে সচেতনতা শিবির 





Balaram Saha
Sangbad Prabhati, 13 August 2023

বলরাম সাহা, রায়না : পূর্ব বর্ধমান জেলা পুলিশ এবং বর্ধমান বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে সাইবার ক্রাইম নিয়ে একটি সচেতনতা শিবিরের আয়োজন করা হয়। রবিবার রায়না বাজার এবং সেহারাবাজার এই দুই এলাকাতেই সাইবার সচেতনতা সম্পর্কে শিবির করা হয়।
সাইবার দুনিয়ার কীর্তিকলাপ সম্পর্কে সাধারণ মানুষকে সবিস্তার বোঝালেন পুলিশ কর্মীরা। তথ্য প্রযুক্তির যুগে সকলেই স্মার্টফোন-ইন্টারনেটের উপর নির্ভরশীল। এর ফলে পাল্লা দিয়ে বাড়ছে সাইবার ক্রাইমের ঘটনা। এই প্রতারণার খপ্পরে পড়ছে স্কুল পড়ুয়া থেকে শুরু করে বয়স্ক মানুষ সকলে। বর্তমানে কোনও জিনিস কেনা থেকে শুরু করে ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামে নানানভাবে ফাঁদে পড়ছে আমজনতা। মোবাইল গেম, অনলাইনে টাকা লেনদেন করতে গিয়ে মোটা টাকা খোয়ানোর ঘটনাও মাঝেমধ্যেই সামনে উঠে আসছে। 
এই ধরনের বিষয়গুলি থেকে বাঁচতে কতগুলো বেসিক ব্যাপার গোড়া থেকেই মাথায় রাখার পরামর্শ দিলেন পুলিশ আধিকারিকরা। 
সাইবার সম্পর্কে সচেতনতার শিবিরে উপস্থিত ছিলেন আই পি এস অফিসার শ্রীনিবাস এমপি, এসডিপিও সুপ্রভাত চক্রবর্তী, সিআই(সি) সুব্রত কুমার ঘোষ, রায়না থানার ওসি সৈকত মন্ডল, সেহারাবাজার ফাঁড়ির ওসি প্রিতম বিশ্বাস সহ অন্যান্য পুলিশ কর্মীরা।