Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

হাওড়ার গড়চুমুকের কাছে নদীর পাড়ে ধাক্কা মারলো বিদেশী জাহাজ

 



হাওড়ার গড়চুমুকের কাছে নদীর পাড়ে ধাক্কা মারলো বিদেশী জাহাজ





Sangbad Prabhati, 2 August 2023

পিআইবি নিউজ, কলকাতা : কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জী বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, মালয়েশিয়ার পতাকাবাহী এমটিটি সিঙ্গাপুর নামের একটি পণ্যবাহী জাহাজ (ক্লাং বন্দরে নথিভুক্ত, দৈর্ঘ্যে ১৪০ মিটার, গভীরতায় ৭.৪ মিটার) আজ সকাল ১১টা ২৫ মিনিট নাগাদ হাওড়ার গড়চুমুকের কাছে পুকুরিয়া পয়েন্টে (৫৮ গেটের ১০০ মিটার নীচে) স্টিয়ারিং-এ গোলযোগের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে নদীর পাড়ে ধাক্কা মারে।

জাহাজটি ৩৩৮টি কন্টেনার নিয়ে ক্লাং বন্দর থেকে কলকাতার নেতাজী সুভাষ ডকে যাচ্ছিল। জাহাজের মাস্টার এডুইন ডিন রামাস ফিলিপিন্সের নাগরিক। তাঁর সঙ্গে আরও ২০ জন নাবিক রয়েছেন। তাঁরা ফিলিপিন্স ও মালয়েশিয়ার নাগরিক। সকলেই নিরাপদে রয়েছেন। 

কলকাতার শ্যামাপ্রসাদ মুখার্জী বন্দরের পাইলট জাহাজে রয়েছেন। কলকাতা ও হলদিয়া থেকে দড়ি পাঠানো হয়েছে। দড়ি দিয়ে টেনে জাহাজটিকে গভীর জলে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে। জাহাজ থেকে তেল লিক করে নদীর জলে মেশার কোনো ঘটনা এখনও চোখে পড়েনি।

কন্টেনারগুলি যাতে নদীর জলে ভেসে না যায় সেজন্য সেগুলিকে দড়ি দিয়ে ভালো করে বেধে রাখতে জাহাজের মাস্টারকে পরামর্শ দেওয়া হয়েছে।