Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Bardhaman Junction অমৃত ভারত স্টেশন প্রকল্পের অধীনে পূর্ব রেলের বর্ধমান জংশন স্টেশনের নিউ লুক


 

Bardhaman Junction

অমৃত ভারত স্টেশন প্রকল্পের অধীনে পূর্ব রেলের বর্ধমান জংশন স্টেশনের নিউ লুক




Sangbad Prabhati, 26 August 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পূর্ব রেলের আইকনিক বর্ধমান জংশন নতুন ভাবে রূপান্তরের একটি উত্তেজনাপূর্ণ যাত্রা শুরু করেছেন, যা সম্মানিত অমৃত ভারত স্টেশন প্রকল্পের অধীনে একটি উল্লেখযোগ্য পুনর্নির্মাণের জন্য প্রস্তুতি। এই স্বপ্নদর্শী প্রকল্পটি অত্যাধুনিক সুযোগ-সুবিধা প্রদান, যাত্রীদের উন্নত অভিজ্ঞতা এবং স্থানীয় অর্থনৈতিক প্রবৃদ্ধি বৃদ্ধির প্রতি ভারতীয় রেলের প্রতিশ্রুতির একটি প্রমাণ। বর্ধমান জংশনের আসন্ন রূপান্তর এই মিশনের কর্মের একটি উজ্জ্বল উদাহরণ হিসাবে দাঁড়িয়েছে।

বর্ধমান জংশন পুনঃউন্নয়ন প্রকল্পটি দেখতে সামগ্রিক ভাবে একটি আধুনিক স্থাপত্যগত যা সমসাময়িক নকশাকে এর ভৌগলিক তাৎপর্যের সাথে পুরোপুরি মিশ্রিত করবে। স্টেশনটির নতুন চেহারাটি নান্দনিকতা এবং কার্যকারিতার মিশ্রণের প্রতিশ্রুতি দেয়, যা রেলওয়ে স্টেশন ডিজাইনের জন্য একটি নতুন মানদণ্ড স্থাপন করে।

এখানে বিস্তৃত অপেক্ষার জায়গা, সুন্দর সঞ্চালন এলাকা, উন্নত সম্মুখভাগ যাত্রীদের সুযোগ-সুবিধা বৃদ্ধিতে পুনঃউন্নয়নের কেন্দ্রবিন্দু রয়েছে। বিশেষ করে আলো, নান্দনিকভাবে ডিজাইন করা অভ্যন্তরীণ ব্যবস্থা, ওয়েটিং হল, টিকিট কাউন্টার, ভালো মানের মানসম্মত সাইনবোর্ডের ব্যবস্থা সহ অনেক কিছু হবে।

যাত্রী সাধারনের সুবিধার্থে থাকবে টেকসই আসবাবপত্র, সমগ্র স্টেশনে থাকবে ১৪ টি লিফট ও ৭ টি এক্সেলেটর। সামগ্রিক প্রকল্প বাস্তবায়নে ৬৪ কোটি ২০ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে বলে জানান পূর্ব রেলের সিপিআরও কৌশিক মিত্র। 

তিনি আরও জানান, পরিবেশ-বান্ধব বৈশিষ্ট্য যেমন মনোরম আলোর ব্যবস্থা, বর্জ্য ব্যবস্থাপনা সিস্টেম এবং একটি সবুজ স্টেশন পরিবেশ তৈরির লক্ষ্য থাকবে।

নবনির্মিত স্টেশনটি স্থানীয় ব্যবসায়িদের জন্য বাণিজ্যিক স্থান অফার করবে, স্টেশন চত্বরের মধ্যে একটি প্রাণবন্ত বাজার তৈরি করবে এবং স্থানীয় অর্থনীতিতে বর্ধমান জংশনের বিশেষ গুরুত্ব থাকবে।