Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Cathlab Open Heart Surgery পূর্ব বর্ধমানে সর্ব প্রথম ক্যাথল্যাব ওপেন হার্ট সার্জারি ইন্টারভেনশন কার্ডিওলজি চালু হলো বর্ধমানে


 

Cathlab Open Heart Surgery 

পূর্ব বর্ধমানে সর্ব প্রথম ক্যাথল্যাব ওপেন হার্ট সার্জারি ইন্টারভেনশন কার্ডিওলজি চালু হলো বর্ধমানে 




Jagannath Bhoumick 
Sangbad Prabhati, 1 July 2023

জগন্নাথ ভৌমিক, বর্ধমান : পূর্ব বর্ধমানে সর্ব প্রথম ক্যাথল্যাব ওপেন হার্ট সার্জারি ইন্টারভেনশন কার্ডিওলজি চালু করেছে বর্ধমানের টেরেসা মেমোরিয়াল হসপিটাল। এই হাসপাতালে ফ্ল্যাট প্যানেল ক্যাথল্যান ল্যামিনার এয়ার-ফ্লো যুক্ত মডিউলার অপারেশন থিয়েটার। দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত নার্স দ্বারা পরিচালিত আই.টি.ইউ, আই.সি.ইউ, আই.সি.সি.ইউ এর ব্যবস্থা রয়েছে। টেরেসা মেমোরিয়াল হসপিটাল পূর্ব বর্ধমান জেলার একমাত্র হসপিটাল যেখানে হার্ট অ্যাটাক থেকে শুরু করে হার্টের সব রকম জটিল অপারেশনের সুবিধা রয়েছে। সব থেকে বড় বিষয় পঃবঃ সরকারের স্বাস্থ্য সাথী কার্ড-এর মাধ্যমে চিকিৎসা পাওয়া যাচ্ছে।

১ জুলাই জাতীয় চিকিৎসক দিবসে টেরেসা মেমোরিয়াল হসপিটাল বর্ধমান শহরের উপকণ্ঠে বামচাঁদাইপুরে জাতীয় সড়কের (কলকাতাগামী) ধারে বর্ঝমান ক্লাবের পাশে গড়ে তুলেছে অত্যাধুনিক ক্যাথলাব সেন্টার সহ নানা জটিল রোগের চিকিৎসা পরিষেবা।

শনিবার জাতীয় চিকিৎসক দিবসে কিংবদন্তি চিকিৎসক ডাঃ বিধান চন্দ্র রায় এর প্রতি শ্রদ্ধা নিবেদন টেরেসা মেমোরিয়াল হসপিটাল কর্তৃপক্ষ সাংবাদিক সম্মেলনের আয়োজন করেছিল। উপস্থিত ছিলেন বিশিষ্ট কার্ডিয়াক সার্জন ডাঃ সপ্তর্ষি রায়, হসপিটালের অন্যতম ডিরেক্টর দেবজ্যোতি ভট্টাচার্য সহ ডিরেক্টর বোর্ডের সদস্য শুভজ্যোতি ভট্টাচার্য, ডাঃ শুভজিৎ মন্ডল, ডাঃ অমিত পোদ্দার এবং ডাঃ বিজয় জৈন ও অন্যান্যরা।

সাংবাদিক সম্মেলনে বিশিষ্ট কার্ডিয়াক সার্জন ডাঃ সপ্তর্ষি রায় বলেন, টেরেসা মেমোরিয়াল হাসপাতাল (TMH) পূর্ব বর্ধমানের সেরা হৃদযন্ত্রের যত্নের সুবিধা প্রদানের সঙ্গে রোগীদের বিশ্বমানের কার্ডিয়াক কেয়ার প্রদান করছে। বাইপাস সার্জারির জন্য আমাদের অবিশ্বাস্য সাফল্যের হার 99.83% এবং সমস্ত কার্ডিয়াক সার্জারির জন্য সামগ্রিক সাফল্যের হার 99.4%। এই সাফল্যের হারগুলি বর্ধমানে সর্বোচ্চ এবং আমাদের হাসপাতাল যে যত্ন প্রদান করে তার মানের প্রমাণ।

টেরেসা মেমোরিয়াল হসপিটাল এর অন্যতম ডিরেক্টর দেবজ্যোতি ভট্টাচার্য বলেন, আমাদের সুপার-স্পেশালিস্টদের টিম, কার্ডিওলজিস্ট এবং কার্ডিও-থোরাসিক সার্জন এবং অর্থোপেডিক সার্জনরা সমানভাবে হাসপাতালের রোগীদের জন্য নিবেদিত। পেশাগতভাবে আপডেট হওয়া মেডিকেল, প্যারামেডিক্যাল এবং নার্সিং কর্মীদের সাথে সার্বক্ষণের জন্য বিশেষজ্ঞ যত্ন প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা আমাদের রোগীদের গুরুত্ব ও বিশেষ চাহিদার কথা মাথায় রেখে কার্ডিওলজি এবং বিশেষ নির্বাহীর পাশাপাশি ব্যাপক স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা কার্যক্রমে প্রতিরোধমূলক কর্মসূচি দিয়ে থাকি।

ডাঃ সপ্তর্ষি রায় বলেন, আমাদের দৃষ্টিভঙ্গি হল টেরেসা মেমোরিয়াল হসপিটাল কে বিশ্বব্যাপী শ্রেষ্ঠত্বের একটি পছন্দের কেন্দ্র হিসেবে গড়ে তোলা। এবং আমাদের লক্ষ্য হল আমাদের রোগীদের জন্য সর্বোত্তম সম্ভাব্য যত্ন প্রদান করা। আমাদের মূল্যবোধ হল উৎসর্গ, পেশাদারিত্ব এবং শ্রেষ্ঠত্ব। 

দেবজ্যোতি ভট্টাচার্য আরও বলেন, টেরেসা মেমোরিয়াল হসপিটাল সেরা ও শীর্ষ স্থানীয় অর্থোপেডিক হাসপাতাল। এই হাসপাতালে আধুনিকতার প্রয়াস থেকে পুনর্গঠন কৌশল ও সেরা অর্থোপেডিক সার্জারি পদ্ধতি গুলির সুযোগ সুবিধা আছে। পালমোনোলজি চিকিৎসার অভ্যন্তরীণ মেডিসিন ও সুলভমূল্যে চিকিৎসার সুব্যবস্থা রয়েছে। এছাড়াও উন্নতমানের যন্ত্রের সুবিধার দরুন ল্যাপরোস্কোপিক সার্জারি করার একমাত্র দায়িত্ববান হাসপাতাল টেরেসা মেমোরিয়াল হসপিটাল। আর এই সমস্ত চিকিৎসার জন্য সাধারণ মানুষের পাশে থাকার জন্য স্বাস্থ্য সাথী কার্ডের সুবিধা দেওয়ার বন্দোবস্ত করা হয়েছে। এর পাশাপাশি হসপিটালটি হাইওয়ের পাশে থাকার জন্য যেকোনো সময়ের দুর্ঘটনায় টেরেসা মেমোরিয়াল হসপিটাল এমার্জেন্সি ব্যবস্থা গ্রহণ করে। আসলে যেকোনো সময়ে মানুষের সেবা করাই টেরেসা মেমোরিয়াল হসপিটাল এর মুখ্য উদ্দেশ্য।