Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

গণনা নিয়ে বিরোধীদের কোনও অভিযোগ নেই


 

গণনা নিয়ে বিরোধীদের কোনও অভিযোগ নেই 




Atanu Hazra
Sangbad Prabhati, 12 July 2023

অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন জায়গায় ভোট গণনায় বিরোধীরা নানা অভিযোগে সরব হয়েছে। অনেক জায়গায় গণনা কেন্দ্র থেকে বিরোধী কাউন্টিং এজেন্টদের বের করে দেবার অভিযোগ এসেছে। সেই জায়গায় ব্যতিক্রমী ছবি ধরা পড়লো পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকে জামালপুর হাই স্কুলের গণনা কেন্দ্রে। সমগ্র গণনা কেন্দ্রের দখল নিয়েছিল কেন্দ্রীয় বাহিনী। কড়া নজরদারি তাঁদের। যাকে বলে নিশ্চিদ্র নিরাপত্তা। কড়া চেকিংয়ের মধ্যে দিয়ে কাউন্টিং অফিসারদের ঢোকানো, কাউন্টিং এজেন্টদের ঢোকানো এতটুকু কোনো সমস্যা থাকলেই তাকে বাতিল করে দেওয়া হচ্ছে মানে গণনা কেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না। এই কড়াকড়ির মধ্যে পড়তে হয়েছে সংবাদ মাধ্যমের প্রতিনিধিদেরও। দফায় দফায় চেকিং করে তাদের ইলেকশন কমিশনের দেওয়া পরিচয়পত্র দেখে ভেতরে ঢোকানো হয়। মোট ৮৬টি টেবিলে ৯ রাউন্ডে গণনা হয়। 

প্রতিটি গণনা কক্ষে প্রতিটি রাজনৈতিক দলের কাউন্টিং এজেন্ট উপস্থিত ছিলেন। সামান্য এধার ওধার হবার উপায় ছিল না। প্রতিটি গণনা কক্ষের বাইরে আধাসামরিক বাহিনী মোতায়েন ছিল। জামালপুরে যেখানে প্রতিষ্ঠান বিরোধী একটা হাওয়া তোলা হয়েছিল এত নিশ্চিদ্র নিরাপত্তার মধ্যে গণনা হলেও ১৩টি গ্রাম পঞ্চায়েত,পঞ্চায়েত সমিতির ৩৯ টি আসন ও জেলা পরিষদের ৩ টি আসনেই জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা। একটি দুটি পঞ্চায়েতে বিরোধীরা দু'একটি আসন পেয়েছেন। 

আমরা কথা বলেছিলাম বিজেপির পূর্ব বর্ধমান জেলার সহ সভাপতি রামকৃষ্ণ চক্রবর্তীর সাথে। তিনি জানান, ভোট খুব ভালো ভাবেই হয়েছে। এবং গণনাও খুব সুন্দর হয়েছে। কোনো অভিযোগ নেই তাদের। তাদের পরাজয় তারা স্বীকার করে নিচ্ছেন, তার সাথে বিজয়ী প্রার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। তিনি বিশেষ ভাবে প্রশংসা করেন জামালপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক ইন্সপেক্টর রাকেশ সিং এর। পুরো গণনা প্রক্রিয়ায় নিজে দাঁড়িয়ে থেকে সুষ্ঠু ভাবে সম্পন্ন করেন ব্লকের রিটার্নিং অফিসার তথা বিডিও শুভঙ্কর মজুমদার। তাঁর দুই ডেপুটি তাঁকে একাজে খুবই সাহায্য করেন। নির্বাচনে জিতেই আমাদের সাথে কথা বলেছিলেন তৃণমূলের ব্লক সভাপতি মেহেমুদ খান। তিনি প্রথমেই জামালপুরের আপামর জনগন কে প্রণাম জানান আবার তৃণমূলের উপর পুনরায় ভরসা রাখার জন্য। তিনি একই সঙ্গে ব্লক প্রশাসন, পুলিশ প্রশাসন, আধা সামরিক বাহিনী ও সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের ধন্যবাদ জানান। তিনি বলেন এই জয় সাধারণ মানুষের জয়। মা মাটি মানুষের জয়। মানুষ তাদের নির্বাচিত করে দায়িত্ব আরো বাড়িয়ে দিল। উন্নয়নের ধারা অব্যাহত রাখাই তাঁদের কাজ হবে বলে জানান। প্রাথমিক পর্যায়েই তাঁরা ব্লকের যে কটি জায়গার রাস্তার কাজ এখনও শুরু হয়নি সেগুলো করা ও যেসমস্ত গ্রামের কিছু অংশে জলের লাইন পৌঁছায়নি বা জলের লাইনের সংযোগ হয়নি সেগুলো দ্রুত করে ফেলা হবে বলে তিনি জানান।