Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

উচ্চ মাধ্যমিকের পর আইন নিয়ে পড়তে উৎসাহীদের জন্য আইডিআইএ এর সহায়তা


 

উচ্চ মাধ্যমিকের পর আইন নিয়ে পড়তে উৎসাহীদের জন্য আইডিআইএ এর সহায়তা 




Sangbad Prabhati, 31 July 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : উচ্চমাধ্যমিকের পর যারা আইন নিয়ে পড়তে উৎসাহী তাদের জন্যে সাহায্যের হাত বাড়িয়ে দিল ইনক্রিজিং ডাইভারসিটি বাই ইনক্রিজিং অ্যাকসেস (আইডিআইএ)। আজ কাঞ্চননগর দীননাথ দাস উচ্চ বিদ্যালয়ে কলকাতার জাতীয় আইন বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট আইডিআইএ এর উদ্যোগে একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের মধ্যে একটি যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা হয়। সংস্থার পক্ষে স্বপ্রভ চট্টোপাধ্যায় জানান, এই পরীক্ষাতে যোগ্য বিবেচিত ছাত্রছাত্রীরা আইন বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরীক্ষা 'কমন ল অ্যাডমিশন টেস্ট' বা সিএলএটিতে সরাসরি বসতে পারবে। এবং দেশের যে কোন আইন বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পাবে।

আজকের পরীক্ষার আয়োজক তথা বিদ্যালয়ের প্রধানশিক্ষক ড. সুভাষচন্দ্র দত্ত কলকাতার আইন বিশ্ববিদ্যালয়কে ধন্যবাদ দিয়ে জানান, সাধারণ গ্র্যাজুয়েশন ছেড়ে অনেকে আজকাল অন্য কিছু পড়ার কথা ভাবছে। আমাদের ছেলেমেয়েদের এই ভাবনাকে সার্থক করতে আজকের এই পরীক্ষা খুবই গুরুত্বপূর্ণ। একাদশ ও দ্বাদশ শ্রেণি থেকে মোট আশি জন এতে অংশ নিয়েছে। আমরা আশা করি কিছু জন অবশ্যই আইনের মতো বিষয় নিয়ে পড়তে পারবে। শিক্ষক অনিমেষ বর্মন জানান, সমাজে অপরাধের বৈচিত্র্যের কথা মাথায় রাখলে আইন জানা লোক বেশি দরকার হয়ে পড়েছে। আমাদের ছাত্রছাত্রীরা একটি সম্ভাবনাময় জীবিকা বেছে নিতে পারবে বলে বিশ্বাস করি। শিক্ষক উত্তম মণ্ডল বলেন, পড়াশোনার প্রতি দৃষ্টিভঙ্গী পাল্টাচ্ছে। জ্ঞানভাণ্ডার বৃদ্ধির থেকে বুদ্ধির প্রয়োগের ক্ষেত্রগুলিও এখনকার ছাত্রছাত্রীদের মধ্যে চাহিদা তৈরি করছে। শুধু সামাজিক কারণেই না, নিজের মধ্যে আত্মবিশ্বাস বাড়িয়ে তুলতেও আইন নিয়ে পড়া তাই জনপ্রিয়। আইডিআইএ থেকে পাওয়া সাহায্য এদের উদ্বুদ্ধ করবে।