Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

নির্বাচনের মুখে বনদপ্তরের ১৫ জন অস্থায়ী কর্মী কাজ হারানোয় উত্তাল জঙ্গলমহল


 

নির্বাচনের মুখে বনদপ্তরের ১৫ জন অস্থায়ী কর্মী কাজ হারানোয় উত্তাল জঙ্গলমহল 


Jagannath Bhoumick
Sangbad Prabhati, 4 July 2023

জগন্নাথ ভৌমিক, আউসগ্রাম : পঞ্চায়েত নির্বাচনের মুখে ১৫ জন অস্থায়ী সরকারি কর্মীকে কাজ থেকে বসিয়ে দেওয়ার অভিযোগে উত্তাল হয়ে উঠেছে আউসগ্রামের জঙ্গলমহল এলাকা। ঘটনার বিবরণে জানা যায়, আউসগ্রাম ২ নম্বর ব্লকে বনদপ্তরের আদুরিয়া বিট হাউজের অধীনে কর্মরত ১৫ জন অস্থায়ী কর্মীকে কোনরকম নোটিশ না দিয়ে হঠাৎ করেই ৩ জুলাই জানিয়ে দেওয়া ওই কর্মীদের আর কাজে আসতে হবে না। 

বিষয়টি শুনেই বনদপ্তরের আদুরিয়া বিট হাউজের অস্থায়ী কর্মী দেবদূত মন্ডল, কার্তিক রুইদাস, আবব্কর সেখ, সাহাদাত সেখ, বিপত্তারণ বাউড়ি, দেবু আঁকুড়ে, লক্ষীনারায়ণ হেমব্রম, চিত্ত বাউড়ি, কালিপদ মুর্মু, মামনি বাউরী, জয়ন্ত লাহা সহ অন্যান্যদের মাথায় আকাশ ভেঙ্গে পড়ার মতো অবস্থা। নির্বাচনের মুখে কাজ হারিয়ে তারা রীতিমত দিশেহারা। 

দেবদূত মন্ডল জানান, তারা বনদপ্তরের বিভিন্ন পদে পনের বছরের বেশি সময় ধরে কাজ করে আসছেন। যেহেতু তারা অস্থায়ী কর্মী তাদের নির্দিষ্ট কোন বেতনের পরিকাঠামো নেই কোন কাগজপত্র নেই তাই তাদেরকে প্রয়োজনে যে কোন কাজেই লাগানো হতো। দীর্ঘ সময় তারা বনদপ্তর এর কাজের সঙ্গে যুক্ত থেকে সংসার ও জীবিকা নির্বাহ করছেন। অথচ হঠাৎ করে তাদের কাজ নেই বলে জানিয়ে দেওয়া হয়েছে। এই অবস্থায় তারা খুবই অসহায়। ছেলে মেয়ে সংসার নিয়ে তারা কি করবেন ভেবে পাচ্ছেন না। বিষয়টি তারা বনদপ্তরের আদুরিয়া বিট হাউজের দায়িত্বপ্রাপ্ত আধিকারিককে জানিয়েছেন। কিন্তু এখনো কোন সদুত্তর না পাওয়ায় তারা বনদপ্তরের অফিসের সামনেই ধর্নায় বসেছেন। দেবদূত মন্ডল আরো জানান তারা বিষয়টি স্থানীয় তৃণমূল নেতা আব্দুল লালন কেও জানিয়েছেন তবে নির্বাচন না পেরিয়ে গেলে কিছু করতে পারবেন না বলে জানিয়েছেন। এদিকে আব্দুল লালন এর সঙ্গে সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, তাকে এ বিষয়ে ইতিপূর্বে কেউই কিছু জানায়নি। তিনি এই মাত্র শুনলেন। খোঁজ নেবেন।