Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

World Environment Day বিশ্ব পরিবেশ দিবস পালন


 

World environment day 

বিশ্ব পরিবেশ দিবস পালন 




Sangbad Prabhati, 5 June 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বিশ্ব পরিবেশ দিবসে বর্ধমানের নবাবহাটের তালপুকুর আদিবাসীপল্লীতে ৫০ জন দুঃস্থ, সুবিধা বঞ্চিত, পিছিয়ে পড়া শিশুদের কল্যাণ কর্মে নিয়োজিত স্বেচ্ছাসেবী সংস্থা "আমার পাঠশালা"-র পক্ষ থেকে পালিত হলো বৃক্ষরোপন কর্মসূচী‌। 

এই উপলক্ষে বর্ধমানের সুভাষপল্লী সারদা আশ্রম প্রাঙ্গনে এবং রশিকপুরে স্বেচ্ছাসেবী সংস্থা আমার পাঠশালা-র পক্ষ থেকে আম, জুঁই, বেলি, জবা, টগর ইত্যাদি মোট ৫০ টি বৃক্ষ শিশু রোপন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষারত্ন পুরস্কারপ্রাপ্ত শিক্ষক পলাশ চৌধুরী, শিক্ষক মহম্মদ সেলিম, শিক্ষক ও সঙ্গীত শিল্পী অম্লান মজুমদার, পূর্ব বর্ধমান জেলার সমগ্র শিক্ষা মিশণ-এর ডিস্ট্রিক্ট কোঅর্ডিনেটর মিসকিন আলী, বিশিষ্ট বাচিক শিল্পী শ্যামাপ্রসাদ চোধুরী, সমাজসেবী ও বাচিক শিল্পী সেখ জাহাঙ্গীর, আমার পাঠশালা-র সম্পাদক সন্দীপ পাঠক, সহসভাপতি মোশারফ হোসেন, সহসম্পাদক তপন পাল, অতনু ঘোষ প্রমুখ। কর্মসূচীতে আমার পাঠশালা-র পক্ষ থেকে আশ্রমের স্বামীজি মহারাজ এবং ক্লাব কর্তাদের হাতে পাঠশালার স্মারক ও পকেট ক্যালেন্ডার তুলে দেওয়া হয়।

অন্যদিকে বর্ধমান ফিজিক্যাল কালচারাল সেন্টার নানা কর্মসূচির মাধ্যমে বিশ্ব পরিবেশ দিবস পালন করে। আজ পরিবেশ সচেতনতার বার্তা দিতে হাতে চারা গাছ নিয়ে শিশুরা বর্ধমানের শাঁখারী পুকুর হাউসিং এলাকা পরিক্রমা করে। এদিন সেন্টারের উদ্যোগ শাঁখারী পুকুর হাউসিং প্রাইমারি স্কুলের মাঠে পরিবেশ ও বিজ্ঞান ক্যুইজ অনুষ্ঠিত হয়। বর্ধমান ডিভিশন বন বিভাগের পক্ষ থেকে অংশগ্রহণকারীদের গাছের চারা তুলে দেওয়া হয়। বর্ধমান ফিজিক্যাল কালচারাল সেন্টার এর প্রাণ পুরুষ শিক্ষক গৌতম মজুমদার সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।