Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Nomination নির্বাচন : পূর্ব বর্ধমান জেলা পরিষদে সিপিআইএম ৭ এবং বিজেপি ৬ আসনে মনোনয়ন পত্র জমা করেছে


 

Nomination

নির্বাচন : পূর্ব বর্ধমান জেলা পরিষদে সিপিআইএম ৭ এবং বিজেপি ৬ আসনে মনোনয়ন পত্র জমা করেছে 


Jagannath Bhoumick
Sangbad Prabhati, 10 June 2023

জগন্নাথ ভৌমিক, পূর্ব বর্ধমান : পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হতেই মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শুরু হয়ে গেছে। একমাত্র বামফ্রন্ট মনোনীত সিপিআইএম, সিপিআই, আর এস পি, ফরওয়ার্ড ব্লক, মার্কসবাদী ফরোয়ার্ড ব্লক এর তরফে প্রার্থী তালিকা প্রকাশ করেই নির্বাচনী ময়দানে নেমে পড়েছে বামফ্রন্ট। এক্ষেত্রে শাসক দল তৃণমূল কংগ্রেস বিরোধীদের থেকে অনেকটাই পিছিয়ে রয়েছে। ইতিমধ্যে ত্রিস্তর পঞ্চায়েতে বিরোধীদল বামফ্রন্ট এবং বিজেপি মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ শুরু করেছে। পূর্ব বর্ধমান জেলায় ১০ জুন মনোনয়নপত্র জমা দেওয়ার দ্বিতীয় দিনে বামফ্রন্ট মনোনীত সিপিআইএম প্রার্থীরা, রায়না দু'নম্বর ব্লকের জেলা পরিষদের চারটি আসনে জেডপি ১০ মহিলা আসনে প্রার্থী সুজাতা সাঁতরা। জেডপি ১১ সাধারণ আসনে সিপিআইএম প্রার্থী রসুল করিম। জেডপি ১২ এসসি আসনে সিপিআইএম প্রার্থী অরুণ পোড়েল। জেডপি ১৩ মহিলা (এসসি) আসনে সিপিআইএম প্রার্থী মমতা রুইদাস মনোনয়নপত্র জমা দিয়েছেন। অন্যদিকে এবং খণ্ডঘোষ ব্লকে জেলা পরিষদের তিনটি আসনে বামফ্রন্ট মনোনীত জেডপি ৪ মহিলা (এসসি) আসনে সিপিআইএম প্রার্থী অসীমা রায়, জেডপি ৫ এসসি আসনে সিপিআইএম প্রার্থী কল্যাণ সাঁতরা। জেডপি ৬ অনগ্রসর শ্রেণী আসনে সিপিআইএম প্রার্থী জিয়াউল হক মিদ্যা মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এছাড়া জেলা পরিষদের আসনে বিজেপি কালনা ১ ব্লক থেকে একজন, কাটোয়া ১ ব্লক থেকে একজন, পূর্বস্থলী ১ ব্লক থেকে দুজন এবং পূর্বস্থলী ২ ব্লক থেকে দুজন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জেলা পরিষদের আসনে আজ ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

গ্রাম পঞ্চায়েত স্তরে আজ সিপিআইএম এর ৪১৯ জন, বিজেপি 'র ১২৮ জন, কংগ্রেসের ৩ জন, তৃণমূল কংগ্রেসের ১ জন, নির্দল ৪ এবং অন্যান্য ২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। গ্রাম পঞ্চায়েতে মোট ৫৫৭ জন প্রার্থী শনিবার মনোনয়নপত্র জমা দিয়েছেন।

পঞ্চায়েত সমিতির বিভিন্ন রাজনৈতিক দলের ৯৯ জন প্রার্থী আজ মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এরমধ্যে বিজেপি ৪৬ জন এবং সিপিআইএম ৫৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার ক্ষেত্রে গ্রাম পঞ্চায়েত স্তরে কেতুগ্রামে অশান্তির খবর পাওয়া গেছে। অন্যান্য জায়গায় শান্তিপূর্ণ ভাবেই মনোনয়ন পত্র জমা দেওয়ার কাজ হয়েছে।