চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

দুর্নীতি রুখতে বাম ছাত্র যুবদের 'ভাঙো ঘুঘুর বাসা' অভিযানে পুলিশের অতি সক্রিতায় নিন্দার ঝড়


 

দুর্নীতি রুখতে বাম ছাত্র যুবদের 'ভাঙো ঘুঘুর বাসা' অভিযানে পুলিশের অতি সক্রিতায় নিন্দার ঝড় 





Sangbad Prabhati, 2 June 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বাম ছাত্র যুব সংগঠন 'ভাঙো ঘুঘুর বাসা' ভাঙার ডাক দিয়ে আজ পূর্ব বর্ধমান জেলা পরিষদ অভিযানে নামে। আর এই অভিযানে তটস্থ হয়ে পড়ে জেলা পুলিশ প্রশাসন। রাস্তায় রাস্তায় গার্ডওয়াল, প্রচুর পুলিশ মোতায়েন, ব্যারিকেটের ব্যবস্থা করার পাশাপাশি এদিন সকাল ১১টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এমনকি ওভার ব্রীজের উপরে অ্যাম্বুলেন্সকেও অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয়েছে। এদিন বাম ছাত্র যুবদের জেলা পরিষদ অভিযানের মিছিল সিপিআইএমের পার্কাস রোডের দলীয় কার্যালয় থেকে বেরিয়ে আসতেই জিটি রোড পার্কাস রোড মোড়ে প্রথম পুলিশ ব্যারিকেডের বাধায় পড়ে। ছাত্র যুবরা সেই বাধা টপকে জি টি রোড ধরে এগিয়ে যায়। যুব নেত্রী মীনাক্ষী মুখার্জী সহ অন্যান্য নেতৃত্ব মিছিলে হাঁটেন। কিন্তু বাদামতলা মোড়ে পুলিশের আরও একটি ব্যারিকেডে মিছিল আটকে যায়।

 ছাত্র যুবদের একাংশ পুলিশের এই ব্যারিকেডও টপকে যায়। তবে দলীয় নেতৃত্বের নির্দেশে বাদামতলা মোড়েই জিটি রোডের উপর আন্দোলনকারীরা বসে পড়ে। এখানে মীনাক্ষী মুখার্জী পথ সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে রাজ্যের শাসক দলকে তুলোধুনা করেন। 

সাংবাদিকদের মুখোমুখি হয়ে মীনাক্ষী মুখার্জী পুলিশ কে কটাক্ষ করে বলেন, এতো ব্যারিকেড চোর ধরার কাজে লাগাতেন তা হলে ছাত্র-যুবদের পথে আন্দোলন করতে হতো না। ইচ্ছা করলে পুলিশের সব ব্যারিকেড ভেঙে দিতে পারতাম, কিন্তু আমরা শৃঙ্খলা মেনে চলি। আমরা জেলাপরিষদ দখল করতে চাই, ভাঙতে নয়।  

উল্লেখ্য এদিন বাম ছাত্র যুবদের অভিযান ঘিরে জেলা পুলিশের পক্ষ থেকে শহরের বিভিন্ন এলাকায় ১৬ টি ব্যারিকেড করা হয়। এছাড়া সকাল ১১ টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত কঠোর ভাবে যানবাহন চলাচলে রাশ টানা হয়। ফলে দিন ভর সাধারণ মানুষকে চরম হয়রানির শিকার হতে হয়েছে। বিরোধী রাজনৈতিক আন্দোলন রুখতে বিশাল পুলিশ বাহিনীর পাশাপাশি এতো ব্যারিকেড ইতিপূর্বে কখনও চোখে পড়েনি। শাসক বিরোধী রাজনৈতিক মহল এই ঘটনার নিন্দায় সরব হয়েছেন।