Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Bangla Pakkho বাংলায় সরকারি ও বেসরকারি চাকরিতে ভূমিপুত্র সংরক্ষণের দাবিতে সরব বাংলা পক্ষ


 

Bangla Pakkho

বাংলায় সরকারি ও বেসরকারি চাকরিতে ভূমিপুত্র সংরক্ষণের দাবিতে সরব বাংলা পক্ষ 



Jagannath Bhoumick
Sangbad Prabhati, 17 June 2023

জগন্নাথ ভৌমিক, বর্ধমান : বাংলায় সরকারি ও বেসরকারি চাকরিতে ভূমিপুত্র সংরক্ষণের দাবি ও বিজেপির বঙ্গভঙ্গ চক্রান্তের বিরুদ্ধে আজ বাংলা পক্ষ শহর বর্ধমানে মিছিল ও সভা করে। এদিন জি টি রোডের ভাঙাকুঠি বাদশাহী রোডের মোড় থেকে স্টেশন হয়ে জেলখানা মোড় হয়ে, বি.সি. রোড ধরে কার্জন গেটের সামনে এসে মিছিল শেষ হয়। জেলার বিভিন্ন এলাকা থেকে ছাত্র যুব সহ অনেক মানুষ পা মেলায়। 

মিছিলে উপস্থিত ছিলেন বাংলা পক্ষের সাধারণ সম্পাদক গর্গ চট্টোপাধ্যায়, সাংগঠনিক সম্পাদক কৌশিক মাইতি, শীর্ষ পরিষদ সদস্য করবি রায়, মনজিৎ বন্দ্যোপাধ্যায়, কালাচাঁদ চট্টোপাধ্যায় এছাড়া ছিল পশ্চিম বর্ধমানের জেলা সম্পাদক অক্ষয় বন্দ্যোপাধ্যায়, হুগলি জেলা সম্পাদক দর্পন ঘোষ ও পূর্ব বর্ধমানের জেলা সম্পাদক অসিত সাহা, সদস্য জুয়েল মল্লিক, কার্তিক দাস, জিল্লাল শেখ, সাইফুদ্দিন আবেদীন, আকিব জাবেদ, কিরণময় মণ্ডল সহ অন্যান্য সদস্যরা 

কার্জন গেটের পথ সভা থেকে বাংলা পক্ষের সাধারণ সম্পাদক গর্গ চট্টোপাধ্যায় বাংলা শত্রুদের হুঁশিয়ারি দিয়ে বলেন, বাংলায় থেকে বাংলা ভাষার বিরোধিতা করবে যারা, বাংলা ছাড়া হবে তারা। সরকার WBCS-এ যখন বাংলা ভাষা বাধ্যতামূলক করেছে তার বিরুদ্ধে বিজেপি, সিপিআই (এম), তৃণমূলের নেতারা যতই বলুক তার পরিবর্তন হবে না। বাংলা পক্ষ করতে দেবে না। বর্ধমানের সকল ফুটপাত বাঙালির জন্য ১০০% সংরক্ষণ করতে হবে। পৌরসভা, জেলা পরিষদের টেন্ডার গুলো বাঙালীকে দিতে হবে। বাঙালী ব্যবসায়ীদের সঙ্গে গলা উচুঁ করে কথা বললে তাকে ছেড়ে কথা বলা হবে না। বি সি রোড, রানীগঞ্জ বাজার সবজি বাজার, ফল বাজারে বাঙালিরা ব্যবসা করতে গিয়ে বাধা পেলে তাদের টিকিটের ব্যবস্থা করে দেবে বাংলা পক্ষ।

তিনি আরও বলেন, বর্ধমানের মির্জাপুরে যেসব স্টিল কারখানা রয়েছে সেখানে বাঙালির ৯০ শতাংশ সংরক্ষণ করতে হবে। নর্জায় যে টিস্যু ফ্যাক্টরি তৈরি হয়েছে সেই টিস্যু ফ্যাক্টরির ১০০ শতাংশ কাজ বাঙালিকে দিতে হবে। আগামীদিনে সেখানে বাংলা পক্ষ সংগঠনের পক্ষ থেকে আন্দোলনে নামবে।