Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

School reopen রাজ্যে স্কুল খোলার নির্দেশিকা জারি করল শিক্ষা দপ্তর, এক ক্লিকে দেখে নিন কবে থেকে খুলছে স্কুল


 

School reopen 

রাজ্যে স্কুল খোলার নির্দেশিকা জারি করল শিক্ষা দপ্তর, এক ক্লিকে দেখে নিন কবে থেকে খুলছে স্কুল


Sangbad Prabhati, 30 May 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : গ্রীষ্মের ছুটি শেষ হচ্ছে। খুলছে প্রাথমিক এবং মাধ্যমিক স্তরের সব স্কুল। স্কুল খোলার সেই নির্দেশিকা জারি করল রাজ্য শিক্ষা দপ্তর। তাপপ্রবাহের কারণে ২রা মে, ২০২৩ থেকে দার্জিলিং এবং কালিম্পং জেলার পাহাড়ি এলাকার স্কুলগুলি বাদ দিয়ে রাজ্যের সর্বত্র স্কুলগুলিতে গ্রীষ্মকালীন ছুটি শুরু করার পরামর্শ দেওয়া হয়েছিল। নিজ নিজ বোর্ড দ্বারা প্রকাশিত একাডেমিক ক্যালেন্ডার অনুসারে গ্রীষ্মকালীন ছুটির পরে স্কুলগুলি পুনরায় খোলার সময়সূচীর নির্দেশিকা জারি করল রাজ্যের শিক্ষা দপ্তর। ৩০ মে রাজ্যের শিক্ষা সচিব এক বিজ্ঞপ্তি জারি করে নির্দেশ দিয়েছেন মাধ্যমিক বিদ্যালয়গুলো ৫ জুন, ২০২৩ থেকে এবং প্রাথমিক বিদ্যালয়গুলো জন্য ৭ জুন থেকে খুলবে। 

নির্দেশিকায় বলা হয়েছে একই এবং বিদ্যমান আবহাওয়ার পরিস্থিতি বিবেচনা করে, উপযুক্ত কর্তৃপক্ষের দ্বারা সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে সংশ্লিষ্ট বোর্ডগুলি দ্বারা প্রকাশিত একাডেমিক ক্যালেন্ডারের সময়সূচী অনুযায়ী স্কুলগুলি গ্রীষ্মের ছুটির পরে পুনরায় খুলতে পারে অর্থাৎ মাধ্যমিক বিদ্যালয়গুলির জন্য ৫ জুন থেকে এবং প্রাথমিক বিদ্যালয়ের ক্ষেত্রে ৭ জুন থেকে খুলতে হবে।

রাজ্যের শিক্ষা সচিব স্কুল খোলার বিজ্ঞপ্তি প্রকাশ করে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি এবং পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি কে নির্দেশ দিয়েছেন অবিলম্বে অবিলম্বে এই মর্মে নির্দেশিকা জারি করে গ্রীষ্ম অবকাশের পর পুনরায় স্কুলগুলো খোলার ব্যবস্থা করতে।