চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Madhyamik 2023 মাধ্যমিক ২০২৩ : রাজ্যের মেধা তালিকায় পূর্ব বর্ধমান জেলার জয়জয়কার


 

Madhyamik 2023

মাধ্যমিক ২০২৩ : রাজ্যের মেধা তালিকায় পূর্ব বর্ধমান জেলার জয়জয়কার 





Jagannath Bhoumick
Sangbad Prabhati, 19 May 2023

জগন্নাথ ভৌমিক, পূর্ব বর্ধমান : মাধ্যমিক পরীক্ষায় রাজ্যের মধ্যে এবছর পূর্ব বর্ধমান জেলার জয়জয়কার। মেধা তালিকায় পূর্ব বর্ধমান জেলা থেকে ১৭ জন। রয়েছে। সব থেকে বড় বিষয় রাজ্যের প্রথম এবং দ্বিতীয় এই জেলা থেকেই। পূর্ব বর্ধমান জেলার কাটোয়ার দেবদত্তা মাঝি রাজ্যে প্রথম। এক কথায় সেরাদের সেরা। তাঁর প্রাপ্ত নম্বর ৬৯৭ নম্বর। দেবদত্তা কাটোয়ার দূর্গাদাসী চৌধুরানী গার্লস হাইস্কুল ছাত্রী। শতকরা হারে দেবদত্তা পেয়েছে ৯৯.৫৭ শতাংশ। দ্বিতীয় হয়েছে বর্ধমান মিউনিসিপ্যাল হাইস্কুলের শুভম পাল। তাঁর প্রাপ্ত নম্বর ৬৯১। শতকরা হারে ৯৮.৭১ শতাংশ।

এছাড়া বর্ধমান মিউনিসিপ্যাল হাই স্কুল থেকে আরও ৬ জনের নাম রাজ্যের মেধা তালিকায় স্থান পেয়েছে। এর মধ্যে অর্ক ব্যানার্জী ৬৮৯ পেয়ে চতুর্থ স্থানে রয়েছে। পঞ্চম স্থানে রয়েছে সায়িদ ওয়াসিফ। তাঁর প্রাপ্ত নম্বর ৬৮৮। প্রনীল যশ ৬৮৭ নম্বর পেয়ে ষষ্ঠ স্থানে রয়েছে। মিউনিসিপ্যাল হাই স্কুল থেকে দশম স্থানে রয়েছে ৩ জন। তাদের প্রাপ্ত নম্বর ৬৮৩। এই ছাত্রদের নাম দেবরাজ হাজরা, ঈশান চন্দ্র বর্মণ ও অর্কদীপ গোস্বামী। 

অন্যদিকে বর্ধমান সি এম এস বিসিরোড হাই স্কুল থেকে রূপায়ন পাল রাজ্যে পঞ্চম স্থানে রয়েছে। তাঁর প্রাপ্ত নম্বর ৬৮৮। এছাড়া এই স্কুলের সেখ আফিফ জাহিন অষ্টম স্থানে রয়েছে। তাঁর প্রাপ্ত নম্বর ৬৮৫। কাটোয়া কাশীরাম দাস ইনস্টিটিউশনের ঋদ্ধীত পাল রাজ্যে সপ্তম স্থান পেয়েছে। তাঁর প্রাপ্ত নম্বর ৬৮৬। এছাড়া এই স্কুলের ছাত্র শুভদীপ চপাদার রাজ্যে নবম স্থানে রয়েছে। তাঁর প্রাপ্ত নম্বর ৬৮৪। কাটোয়ার দূর্গাদাসী চৌধুরানী গার্লস হাইস্কুল থেকে প্রথম ছাড়াও সামরিন আক্তার সপ্তম (৬৮৬) ও সমিতা প্রামানিক (৬৮৫) অষ্টম হয়েছে।

 রাজ্যে নবম স্থানে রয়েছে কালনা ১ ব্লকের সুলতানপুর উচ্চ বিদ্যালয়ের ছাত্রী শবনম পারভীন এবং আউসগ্রামের অমড়ারগর হাই স্কুলের ছাত্রী ঈশিতা ভট্টাচার্য তাদের প্রাপ্ত নম্বর ৬৮৪।আউসগ্রামের অমড়ারগর হাই স্কুলের ছাত্র অঙ্কুর ঘোষ রাজ্যে দশম স্থানে রয়েছে। তাঁর প্রাপ্ত নম্বর ৬৮৩।