Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

Karate Championship ২৫ তম ওয়েস্ট বেঙ্গল স্টেট ক্যারাটে চ্যাম্পিয়নশিপ


 

Karate Championship

২৫ তম ওয়েস্ট বেঙ্গল স্টেট ক্যারাটে চ্যাম্পিয়নশিপ 



Sangbad Prabhati, 1 May 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ক্যারাটে-ডো অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল এর পরিচালনায়  এবং রাজ্য ক্যারাটে সংস্থার সভাপতি হানসি প্রেমজিত সেন  ও সম্পাদক হানসি জয়দেব মণ্ডলের তত্ত্বাবধানে “২৫তম ওয়েস্ট বেঙ্গল স্টেট ক্যারাটে চ্যাম্পিয়নশিপ ২০২৩”  গত  ২৯শে ও ৩০শে এপ্রিল, ২০২৩ দুর্গাপুরের সিধু কানু ইনডোর স্টেডিয়ামে আয়োজিত হয়েছিল। এই প্রতিযোগীতায়  পশ্চিমবঙ্গের সমস্ত জেলা থেকে প্রায় ১৭০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। 

৫ জন এশিয়ান ক্যারাটে ফেডারেশনের বিচারক ও প্রায় ১০০ অধিক জাতীয় বিচারকের দ্বারা প্রতিযোগীতাটি সুষ্ঠভাবে সম্পন্ন হয়। সাব-জুনিয়র, ক্যাডেট, জুনিয়র, আন্ডার ২১ এবং সিনিয়র বয়সভিত্তিক ব্যাক্তিগত ও দলগত বিভাগের কাতা ও কুমিতে মিলিয়ে সর্বমোট ১৪৩ টি ইভেন্ট ছিল এই প্রতিযোগিতায়। 

উদ্যোক্তাদের তরফ থেকে জানানো হয়, জেলাভিত্তিক পদক তালিকায় উত্তর ২৪ পরগণা এবং কলকাতা যথাক্রমে প্রথম ও দ্বিতীয় স্থান লাভ করেছে। 

বর্ধমান ক্যারাটে-ডো এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক রেনসি দেবাশীষ কুমার মন্ডল জানিয়েছেন যে এই প্রতিযোগিতায় পূর্ব বর্ধমান জেলা থেকে মোট ৩৬ জন ক্যারাটেকা অংশগ্রহণ করে এবং মোট ৮ টি পদক (১ টি সোনা, ৫ টি রুপো এবং ২ টি ব্রোন্জ) জয়লাভ করে ।    



পদক  বিজেতাদের নাম নিচে দেওয়া হল। 


১. ঈশানী গুপ্তা  -  সোনা -  ১৩ বছরের -৪৫ কেজি মহিলা কুমিতে বিভাগ

২. অয়ন্তিকা সাহা  - রুপো - ৭ বছরের +২৫ কেজি মহিলা কুমিতে বিভাগ

৩. ধ্রুবজিত দত্ত - রুপো -  ১০ বছরের -৪০ কেজি পুরুষ কুমিতে বিভাগ

৪. শ্রেয়সী ঘোষ - রুপো - ১৩ বছরের -৪০ কেজি মহিলা কুমিতে বিভাগ

৫. রানা বাগ - রুপো - ১৩ বছরের -৪০ কেজি পুরুষ কুমিতে বিভাগ

৬. অঙ্কিতা সাহা - রুপো - ১৪/১৫ বছরের -৫৪ কেজি মহিলা কুমিতে বিভাগ

৭. বৈদ্যুতি মন্ডল - ব্রোন্জ - ৭ বছরের মহিলা কাতা বিভাগ

৮. সৃজা দাস - ব্রোন্জ - ঊর্ধ্ব ১৮ বছরের -৪৫ কেজি মহিলা কুমিতে বিভাগ 

দেবাশিসবাবু আরোও জানান, "এই রাজ্য ক্যারাটে প্রতিযোগিতাটি ছিল অফিসিয়াল যা বেঙ্গল অলিম্পিক অ্যাসোসিয়েশন এবং ক্যারাটে ইন্ডিয়া অরগানাইজেশন দ্বারা অনুমোদিত। এই প্রতিযোগিতার পদক বিজয়ীরা ইস্ট ইন্ডিয়া জোনাল ক্যারাটে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার যোগ্যতা অর্জন করেছে। রাজ্য স্তরের ক্যারাটে প্রতিযোগিতায় পূর্ব বর্ধমান জেলার ক্যারাটে খেলোয়াড়দের এই সাফল্যে সকলে খুব খুশি ও গর্বিত"।