Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

Indian Journalists' Association ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ উদযাপনে স্বাস্থ্য পরীক্ষা শিবির


 

Indian Journalists' Association

ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ উদযাপনে স্বাস্থ্য পরীক্ষা শিবির 



Atanu Hazra
Sangbad Prabhati, 7 May 2023

 অতনু হাজরা, মেমারি : ইণ্ডিয়ান জার্নালিস্ট অ্যাসোসিয়েশন এর শতবর্ষ চলছে। সেই উপলক্ষ্যে সারা রাজ্য জুড়ে সংগঠনের পক্ষ থেকে আয়োজিত হচ্ছে নানা অনুষ্ঠান। সংগঠনের পূর্ব বর্ধমান জেলা শাখা এব্যাপারে অগ্রণী ভূমিকা নিয়ে এগিয়ে চলেছে। একাধিক অনুষ্ঠান করছে ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর পূর্ব বর্ধমান জেলা শাখা। আজ পূর্ব বর্ধমানের মেমারিতে উৎসব কমপ্লেক্সে একটি স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। ইণ্ডিয়ান জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও মেমারি ব্যবসায়ী কল্যাণ সমিতি যৌথ ভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। স্বাস্থ্য পরীক্ষায় সহযোগিতা করেছে বর্ধমানের শরণ্যা মালটিস্পেশালিটি হসপিটাল, মেমারি গ্রামীণ হাসপাতাল ও লুপিন ল্যাব। মূলত শারীরিক বিভিন্ন চেক আপ ও তার সঙ্গে ছিল সুগার, থাইরয়েড ও কোলেস্টরল এর মত একাধিক রক্ত পরীক্ষা। এই স্বাস্থ্য পরীক্ষা শিবিরে সাংবাদিকরা ছাড়াও ব্যবসায়ী পরিবারের সদস্যরা পরিষেবা নেন। 

এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেমারি থানার ভারপ্রাপ্ত আধিকারিক সুদীপ্ত মুখার্জী, সেকেন্ড অফিসার অভিজিৎ চ্যাটার্জী, বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালের শল্য চিকিৎসক তথা বিশিষ্ট সমাজসেবী ডাঃ সুশীল মুর্মু, মেমারি ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বিপ্লব কুমার পাল, সম্পাদক রামকৃষ্ণ হাজরা, শরণ্যা মালটিস্পেশালিটি হসপিটালের মার্কেটিং ম্যানেজার রিয়াজ মহসিন, ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের সর্বভারতীয় সংগঠন আই জে ইউ এর জাতীয় কার্যকরী কমিটির সদস্য তারকনাথ রায়, জাতীয় কমিটির সদস্য জগন্নাথ ভৌমিক, রাজ্য কমিটির সদস্য আমিনুর রহমান, জয়ন্ত দত্ত, সংগঠনের জেলা সাধারণ সম্পাদক অরূপ লাহা, সভাপতি স্বপন মুখার্জী, সহসভাপতি রাম নারায়ণ কুন্ডু, সম্পাদক অতনু হাজরা, কোষাধ্যক্ষ সেখ সামসুদ্দিন সহ জেলা কমিটির সদস্য সুজিত দত্ত, দেবব্রত চ্যাটার্জী, মিথিলেশ রায় সহ সংগঠনের একাধিক সদস্য। ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর জেলা কমিটির কোষাধ্যক্ষ সেখ সামসুদ্দিন এর তত্ত্বাবধানে এদিনের স্বাস্থ্য শিবির হয়। স্বাস্থ্য পরীক্ষার সঙ্গে সকলকেই বিনামূল্যে ওষুধও দেওয়া হয়। সংগঠনের সাধারণ সম্পাদক অরূপ লাহা বলেন, সংগঠনের শতবর্ষ উপলক্ষ্যে তাঁরা জেলার বিভিন্ন ব্লকে ঘুরিয়ে ফিরিয়ে নানা অনুষ্ঠান করছেন। আজকের এই স্বাস্থ্য পরীক্ষা শিবিরে সাংবাদিক বন্ধুরা ছাড়াও অনেক সাধারণ মানুষও স্বাস্থ্য পরীক্ষা করিয়েছেন। তিনি তাঁদের সংগঠনকে সাহায্য করার জন্য মেমারি ব্যবসায়ী কল্যাণ সমিতি, শরন্যা মালটিস্পেশালিটি হসপিটাল ও মেমারি গ্রামীণ হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। এর সঙ্গে তিনি আরো জানান, ১৮১৮ সালের ১৫ মে গঙ্গাকিশোর ভট্টাচার্য দেশীয় ভাষায় প্রথম সংবাদপত্র হিসেবে বঙ্গাল গেজেটি প্রকাশ করে ছিলেন। সেই দিনটি স্মরণে রেখে আগামী ১৬ মে বর্ধমানের পান্থশালায় একটি রক্তদান শিবির করা হবে। 

উল্লেখ্য এদিন গোলাপ ফুল ও ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ স্মারক মেমেন্টো দিয়ে উপস্থিত অতিথিদের সম্মাননা জ্ঞাপনের পর প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের সূচনা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশিষ্ট সাংবাদিক জগন্নাথ ভৌমিক ও আবৃত্তিকার ব্রততী ঘোষ আলী। সব শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন আইজেএ'র পূর্ব বর্ধমান জেলা শাখার সভাপতি স্বপন মুখার্জী।