Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

Deer Park রাজ্যের বনমন্ত্রীকে পূর্বস্থলি দক্ষিণ বিধানসভা এলাকায় মৃগ উদ্যান গড়ার প্রস্তাব


 

Deer Park 

রাজ্যের বনমন্ত্রীকে পূর্বস্থলি দক্ষিণ বিধানসভা এলাকায় মৃগ উদ্যান গড়ার প্রস্তাব 



Jagannath Bhoumick
Sangbad Prabhati, 4 May 2023

জগন্নাথ ভৌমিক, পূর্ব বর্ধমান : পূর্বস্থলি ব্লকের বগপুরে মৃগ উদ্যান গড়তে উদ্যোগী হয়েছেন এলাকার বিধায়ক তথা রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ। ৪ মে তিনি রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক কে এবিষয়ে একটি লিখিত প্রস্তাব দিয়েছেন। মন্ত্রী স্বপন দেবনাথ এদিন সরাসরি বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এর সঙ্গে দেখা করে তাঁর হাতে প্রকল্পের প্রস্তাব তুলে দিয়েছেন। একই সঙ্গে তিনি দপ্তরের সচিবকেও প্রস্তাবের কপি দিয়ে অবহিত করেছেন।

মন্ত্রী স্বপন দেবনাথ বনমন্ত্রীকে লেখা পত্রে উল্লেখ করেছেন, আপনার অবগতির জন্য জানাই পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলী ১ নং ব্লকের বগপুর গ্রাম পঞ্চায়েতের অধীন থানা নাদনঘাট, মৌজা- দামোদরপাড়া, দাগ নং- ৮৭৮, ও ৮-৭৯, জমির পরিমান জলাধারসহ ৪.৫ একর তফসিলভুক্ত জমিটিতে একটি মৃগ উদ্যান (হরিণ) করার প্রস্তাব রাখছি । তিনি আরও জানান ওই তফশীলভুক্ত জমিটিতে একটি জলাশয়ও আছে । এই জায়গাটি আমার বিধানসভা কেন্দ্রের অন্তর্গত। ওই তফসিল বর্ণিত জায়গাটিতে একটি মৃগ উদ্যান (হরিণ) করার বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করার জন্য অনুরোধ রাখছি ।

জানা গেছে রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বিষয়টি গুরুত্ব সহকারে দেখছেন। তিনি প্রকল্পের খুঁটিনাটি বিষয় নিয়ে মন্ত্রী স্বপন দেবনাথ এর সঙ্গে একপ্রস্থ আলোচনাও করেছেন। এই খবর এলাকায় জানাজানি হতেই স্থানীয় মানুষজন খুশিতে ডগমগ।