চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

১৬৩ তম জন্মদিনে বৃক্ষ শিশু রোপনের মাধ্যমে কবিগুরুর প্রতি শ্রদ্ধাঞ্জলি


 

১৬৩ তম জন্মদিনে বৃক্ষ শিশু রোপনের মাধ্যমে কবিগুরুর প্রতি শ্রদ্ধাঞ্জলি 


Sangbad Prabhati, 9 May 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩ ত্তম জন্মবার্ষিকীতে এক অভিনব উদ্যোগ গ্রহন করলো স্বেচ্ছাসেবী সংগঠন মিলিত প্রয়াস। মঙ্গলবার সংগঠনের সদস্যরা সকালে উপস্থিত হয় বংপুর চাষীমানা এলাকায়। এলাকার শিশুদের নিয়ে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।শিশুদের দ্বারাএকটি ছোট সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শুদ্ধ চিত্তে বিশ্বকবিকে স্মরণ করা হয়। 

এরপর ঐ অঞ্চলে একটি বৃক্ষরোপণ কর্মসূচি আয়োজন করা হয়। ওই অঞ্চলের শিশুদের হাত দিয়ে সুনির্দিষ্ট বেড়ার ঘেরাটোপে ২০ টি বৃক্ষ শিশু রোপন করা হয় এবং রবীন্দ্রনাথ ঠাকুরের বিখ্যাত কাব্যগ্রন্থের নামানুসারে বৃক্ষ শিশুদের নামকরণ করা হয়। মিলিত প্রয়াসের পক্ষ থেকে শিশুদের উপর বৃক্ষগুলোর দেখাশোনার দায়িত্ব দেওয়া হয়। শিশুরাও আনন্দ সহযোগে সে দায়িত্ব গ্রহণ করে। আজকের এই মহতী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্ণব হালদার, ইমন দাস, বাপী চৌধুরীর, রঞ্জিত চৌধুরী, অনুষ্কা দাস, অঙ্কিতা মজুমদার সহ সংস্থার অন্যান্য সদস্যরা।

সংস্থার সম্পাদক প্রতনু রক্ষিত শিশুদের উদ্যেশ্যে ঘোষণা করেন শিশুরা যদি গাছগুলোকে সঠিক রক্ষনাবেক্ষণ করতে পারে, তাহলে পুজোর সময় ঐ শিশুদের উপহার স্বরূপ নতুন পোশাক দেওয়া হবে।অনুষ্ঠান নিয়ে এলাকাবাসী ও শিশুদের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো।