চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Tribal one act drama আদিবাসী ভাষায় জেলা একাঙ্ক নাটক প্রতিযোগিতা

 


Tribal one act drama

আদিবাসী ভাষায় জেলা একাঙ্ক নাটক প্রতিযোগিতা


অতনু হাজরা, জামালপুর : আদিবাসী ভাষায় তিন দিন ব্যাপি জেলা একাঙ্ক নাটক প্রতিযোগিতা শুরু হলো জামালপুর সমষ্টি উন্নয়ন আধিকারিকের কার্যালয় প্রাঙ্গণে। ২৮তম এই একাঙ্ক নাটক প্রতিযোগিতার আয়োজন করেছে পূর্ব বর্ধমান জেলা আদিবাসী উন্নয়ন বিভাগ। সহযোগিতায় পূর্ব বর্ধমান জিলা পরিষদ ও জামালপুর পঞ্চায়েত সমিতি।

ব্লক অফিসের পঞ্চায়েত সমিতির মঞ্চে হচ্ছে এই প্রতিযোগিতা। ১০ থেকে ১২ এপ্রিল পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। সোমবার প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশিষ্টজনেরা।

 এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি তথা রায়নার বিধায়ক শম্পা ধাড়া, সহকারী সভাধিপতি দেবু টুডু,য় সাংসদ সুনীল মন্ডল, জামালপুরের বিধায়ক অলক কুমার মাঝি, জেলা প্রকল্প আধিকারিক তথা জেলা কল্যাণ আধিকারিক অনগ্রসর শ্রেণী কল্যাণ ও আদিবাসী উন্নয়ন বিভাগ শামস তিবরেজ আনসারী, বিডিও শুভঙ্কর মজুমদার, পঞ্চায়েত সমিতির সভাপতি ভুতনাথ মালিক, সহ সভাপতি দেবু হেমব্রম, পূর্ত কর্মাধ্যক্ষ মেহেমুদ খান সহ তারক টুডু, রবিন মান্ডি এবং আদিবাসী সমাজের মাঝিবাবা ও অন্যান্যরা। 

বক্তব্য রাখতে গিয়ে সভাধিপতি শম্পা ধাড়া বলেন, আদিবাসী সমাজকে সমাজের মূল স্রোতে যুক্ত করার জন্য বর্তমান তৃণমূল সরকার যথেষ্ট কাজ করে যাচ্ছে। এই সম্প্রদায়ের জন্য জয় জোহার সহ নানা প্রকল্প করেছেন বাংলার মুখ্যমন্ত্রী। এই সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতেই এই ধরণের নাটক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আলকবাবু বলেন আজ আদিবাসী সমাজ অনেক উন্নত হয়েছে এই সরকারের আমলেই সেটা সম্ভব হয়েছে। এত সুন্দর একটা অনুষ্ঠানের আয়োজনের জন্য সকলেই ব্লক প্রশাসন তথা পঞ্চায়েত সমিতিকে ধন্যবাদ জানান।