চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Sukhendu Bikash Nandi সাংবাদিক সুখেন্দু বিকাশ নন্দী স্মারক বক্তৃতা সভা


Sukhendu Bikash Nandi

সাংবাদিক সুখেন্দু বিকাশ নন্দী স্মারক বক্তৃতা সভা 




Sangbad Prabhati, 11 April 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট সংবাদ প্রভাতী : একটি অন্যধরনের স্মরণানুষ্ঠান হয়ে গেল বর্ধমানের সংস্কৃতি অ্যানেক্স হলে। প্রয়াত সাংবাদিক মরমী সংগঠক সুখেন্দু বিকাশ নন্দীর স্মৃতিতে স্মারক বক্তৃতা সভা আয়োজিত হয়। বিষয়বস্তু ছিল 'সাংবাদিকতা ও উন্নয়ন '। বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজতত্ত্ববিদ ডঃ বিশ্বজিৎ ঘোষ, পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধাড়া, অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) সুপ্রিয় অধিকারী, বর্ধমান পৌরসভার পৌরপতি পরেশ চন্দ্র সরকার, বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস ও জেলা পরিষদের কর্মাধ্যক্ষ বাগবুল ইসলাম। 

"যখন পড়বে না মোর পায়ের চিহ্ন এই বাটে" রবীন্দ্র সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করেন সৃজা বন্দ্যোপাধ্যায়। এরপর উপস্থিত বিশিষ্টজন সহ সকলে সুখেন্দু বিকাশ নন্দী'র প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপন করেন। মঙ্গলবার সুখেন্দু বিকাশ নন্দী স্মৃতিরক্ষা কমিটির উদ্যোগে 'আমাদের সুখেনদা' শীর্ষক অনুষ্ঠানে প্রারম্ভিক বক্তব্য রাখেন সাংবাদিক পার্থ চৌধুরী। সঞ্জিত সেনের স্মরণে রামনারায়ণ কুন্ডু এবং দেবাশিস ভট্টাচার্য স্মরণে বক্তব্য রাখেন উদিত সিংহ। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক জগন্নাথ ভৌমিক। সমাজের বিভিন্ন অংশের মানুষের সঙ্গে সাংবাদিক, শিল্পী, সাহিত্যিক, পুলিশ আধিকারিক সহ বিশিষ্টজনেরা হল ভরিয়ে দিয়েছিলেন। 

মঞ্চের সামনে উল্লেখযোগ্য ব্যাক্তিত্বদের মধ্যে উপস্থিত ছিলেন ডেপুটি পুলিশ সুপার (ডিআইবি) বীরেন্দ্র কুমার পাঠক, ডেপুটি পুলিশ সুপার (ডিইবি) সমরেশ দে, অবসরপ্রাপ্ত ডেপুটি পুলিশ সুপার দিলীপ রঞ্জন ভাদুড়ী, বর্ধমান মহিলা থানার আইসি বনানী রায়, বিশিষ্ট নাট্যকার ও বাচিক শিল্পী ডঃ দেবেশ ঠাকুর, তথ্য ও সংস্কৃতি দপ্তরের প্রাক্তন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর অরবিন্দ সরকার, বর্ধমান সাহিত্য পরিষদের সম্পাদক কাশীনাথ গাঙ্গুলী, সমাজসেবী সুভাষ বনিক, শীর্ষেন্দু সাধু সহ সাংবাদিক রাণা সেনগুপ্ত, প্রবীর চ্যাটার্জী, বৈদ্যনাথ কোঙার, শম্ভুলাল কর্মকার, গৌতম চৌধুরী, তপন পাল, দিনেশ ঝা, বিপুন ভট্টাচার্য, মুশাররফ আজম, বিশ্বজিৎ হাজরা, অসিত রাউত, অরূপ লাহা, দুরন্ত নাগ, সুজিত দত্ত, সঞ্জয় কর্মকার, মাধব ঘোষ, শুভেন্দু সাঁই, সোমনাথ ভট্টাচার্য, সুপ্রকাশ চৌধুরী, অতনু হাজরা, প্রসূন সামন্ত, অনির্বাণ হাজরা, পিন্টু প্যাটেল, পাপাই সরকার, সুখেন্দু বিকাশ নন্দী 'র একমাত্র পুত্র শীর্ষেন্দু নন্দী এবং অন্যান্য অনেকে।

সুখেন্দু বিকাশ নন্দী স্মৃতিরক্ষা কমিটির পক্ষে জানানো হয়েছে আগামী দিনে বিশিষ্টজনদের লেখা নিয়ে একটি স্মারক গ্রন্থ প্রকাশের চেষ্টা করা হবে। অনুষ্ঠান আয়োজনে বিশেষ ভাবে সহায়তা করে বর্ধমান ওয়েভ।