চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Sangeet Mela 2023 বর্ধমান সঙ্গীত মেলার প্রস্তুতি শুরু, উদ্বোধন সহ বিশদ জানতে ক্লিক করুন


 

Sangeet Mela 2023 

বর্ধমান সঙ্গীত মেলার প্রস্তুতি শুরু, উদ্বোধন সহ বিশদ জানতে ক্লিক করুন 




Jagannath Bhoumick
Sangbad Prabhati, 21 April 2023

জগন্নাথ ভৌমিক, বর্ধমান : সঙ্গীত মেলার প্রস্তুতি শুরু হয়েছে। ২১ জুন থেকে বর্ধমানে শুরু হবে সঙ্গীত মেলা। উদ্বোধন করার জন্য সঙ্গীত গুরু পন্ডিত অজয় চক্রবর্তী কে অনুরোধ করা হয়েছে। বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস এর উদ্যোগে সঙ্গীত মেলা এবার দ্বিতীয় বছরে। ২১ এপ্রিল বর্ধমান সঙ্গীত মেলার প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয় বর্ধমানের প্রান্তশালার সভাকক্ষে। উপস্থিত ছিলেন বিধায়ক খোকন দাস বর্ধমান পৌরসভার কাউন্সিলর স্বীকৃতি হাজরা সহ সুশান্ত মুখার্জী, বাবলু ঘোষ, পলাশ নাগ, স্বপন হাজরা। এছাড়াও সভায় শহর বর্ধমানের এক ঝাঁক শিল্পী ও সংস্কৃতিমনস্ক মানুষজন উপস্থিত ছিলেন। 

বিধায়ক খোকন দাস জানান, দ্বিতীয় বর্ষ সংগীত মেলা বেশ আকর্ষণীয় হবে। মেলার উদ্বোধন করবেন সঙ্গীত জগতের বিশিষ্ট ব্যক্তিত্ব। তবে এ বছর সংস্কৃতি লোকমঞ্চের পরিবর্তে বর্ধমান টাউন হল প্রাঙ্গণের মূলমঞ্চে অনুষ্ঠান হবে। মঞ্চের সামনে সম্পূর্ণ আচ্ছাদিত প্যান্ডেল হবে। শ্রোতাদের বসার জন্য চেয়ারের ব্যবস্থা থাকবে। সঙ্গীত মেলায় প্রবেশ মূল্য থাকছে না। তবে প্রবেশপত্র থাকবে। 

খোকন বাবু বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় আয়োজিত হবে বর্ধমান সঙ্গীত মেলা। বর্ধমানের বহু শিল্পী আছেন যাঁরা খুবই ভালো গান করেন। তাদের তুলে ধরতেই সঙ্গীত মেলার আয়োজন। তবে মেলায় সঙ্গীত পরিবেশনের জন্য প্রত্যেককেই ফর্ম ফিলাপ করতে হবে। কার্জন গেটের সামনে বিধায়ক অফিস থেকে আগামী ৩০শে এপ্রিল থেকে ফর্ম পাওয়া যাবে। আগামী ১০ এবং ১১ জুন বর্ধমানের কাঞ্চননগরে কঙ্কালেশ্বরী কালীতলায় নবনীড় বৃদ্ধাশ্রমে অডিশন হবে। এবছর স্থানীয় কোন বিচারক থাকবেন না, বাইরে থেকে বিচারক আনা হচ্ছে অডিশন নেওয়ার জন্য। গত বছর সঙ্গীত মেলা পাঁচ দিন ধরে আয়োজিত হয়েছিল। এ বছর দুদিন বাড়িয়ে সাত দিন করা হয়েছে। এই সাত দিনে প্রায় ১০৫ জন শিল্পী সঙ্গীত পরিবেশন এর সুযোগ পাবেন। 

২১ জুন মেলার উদ্বোধন করবেন পন্ডিত অজয় চক্রবর্তী উপস্থিত থাকবেন রাজ্যের মন্ত্রী সহ বিশিষ্টজনেরা। এছাড়া প্রতিদিনই স্থানীয় শিল্পীদের পাশাপাশি কলকাতার বিশিষ্ট শিল্পীরাও বর্ধমান সঙ্গীত মেলায় সঙ্গীত পরিবেশন করবেন।