চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Golden Jubilee সেলিমাবাদ হাই স্কুলের সুবর্ণ জয়ন্তী পূর্তি উৎসব




 

Golden Jubilee

সেলিমাবাদ হাই স্কুলের সুবর্ণ জয়ন্তী পূর্তি উৎসব 




Atanu Hazra
Sangbad Prabhati, 4 April 2023

অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান জেলার জামালপুরে সেলিমাবাদ হাই স্কুল দেখতে দেখতে পঞ্চাশ বছর পূর্ণ করলো। সেই সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে দুদিন ব্যাপী উৎসবের আয়োজন করা হয়েছে। ৪ ও ৫ এপ্রিল এই দুদিন ধরে চলবে উৎসব । আজ সকালে প্রভাতফেরির মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। পরে বিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন প্রধান শিক্ষক ভোলানাথ কর্মকার। 

আজকের এই অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর দক্ষিণ মহকুমা পুলিশ আধিকারিক সুপ্রভাত চক্রবর্তী, বিধায়ক অলোক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির সভাপতি ভুতনাথ মালিক, ব্লকের বিডিও শুভঙ্কর মজুমদার, বিশিষ্ট সমাজসেবী তথা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ এবং তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি মেহেমুদ খান, জামালপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক ইন্সপেক্টর রাকেশ সিং, জামালপুর ১ গ্রাম পঞ্চায়েত প্রধান ডলি নন্দী, উপ প্রধান সাহাবুদ্দিন মন্ডল, বিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্নের সদস্য অলিউল্লা খান, প্রাক্তন প্রধান শিক্ষক শক্তিপদ সাঁতরা সহ বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষক শিক্ষিকারা। অতিথিদের চন্দনের ফোঁটা, উত্তরীয়, ফুলের তোড়া ও সুন্দর একটি মেমেন্টো দিয়ে বরণ করে নেওয়া হয়।

 প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যদিয়ে মূল অনুষ্ঠানের সূচনা হয়। অতিথিরা সকলেই বিদ্যালয়ের বর্তমানে যে শ্রীবৃদ্ধি ও সাফল্য তার প্রশংসা করে বর্তমান সরকারের শিক্ষা নীতি এবং বিদ্যালয়ে নানা প্রকল্পের কথা তুলে ধরেন। যার ফলে রাজ্য জুড়ে লক্ষ লক্ষ পড়ুয়া উপকৃত হচ্ছেন। বিডিও শুভঙ্কর মজুমদার তিনিও বিদ্যালয়ের যে অভাবনীয় উন্নতি তার প্রশংসা করেন। দুদিন ধরে চলবে অনুষ্ঠান, নাচ, গান, আবৃত্তি নাটক সহ নানা সংস্কৃতিক অনুষ্ঠান হবে। কলকাতা থেকে শিল্পীরা আসবেন অনুষ্ঠান করতে। বেশ কিছু গুণী মানুষদের সম্বর্ধিত করা হবে।

 সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে বিদ্যালয়ের পক্ষ থেকে 'নব দিগন্ত' নামে একটি পত্রিকা প্রকাশ করেন বিডিও শুভঙ্কর মজুমদার।অনুষ্ঠানটি সুন্দর ভাবে পরিচালনা করেন শ্যামাপ্রসাদ চৌধুরী ও জাহাঙ্গীর আলম। এই অনুষ্ঠান ঘিরে শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রীদের মধ্যে একটা আবেগ লক্ষ্য করা যায়।