চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

Evening Blood donation সান্ধ্যকালীন রক্তদান শিবির আয়োজনে নজির সৃষ্টি করলো বড়শুল কিশোর সংঘ

 


Evening Blood donation

সান্ধ্যকালীন রক্তদান শিবির আয়োজনে নজির সৃষ্টি করলো বড়শুল কিশোর সংঘ




Sangbad Prabhati, 16 April 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : সান্ধ্যকালীন রক্তদান শিবির আয়োজনে নজির সৃষ্টি করলো বড়শুল কিশোর সংঘ। তীব্র তাবপ্রবাহ চলছে গোটা রাজ্য জুড়ে। দার্জিলিং ও কালিম্পং জেলা বাদ দিয়ে রাজ্যের সব জেলার মানুষ প্রচন্ড গরমে নাজেহাল। হাসপাতাল গুলোতে রক্ত সঙ্কট দেখা দিয়েছে। পরিস্থিতির গভীরতা উপলব্ধি করে রক্ত সঙ্কট নিরসনে এগিয়ে এসেছে বড়শুল কিশোর সংঘ। সকাল থেকে বিকেল পর্যন্ত তাবপ্রবাহ চলতে থাকায় কিশোর সংঘ সান্ধ্যকালীন রক্তদান শিবির আয়োজন করেছে। ১৬ এপ্রিল সন্ধ্যায় আয়োজিত এই রক্তদান শিবিরে ১০ জন মহিলা সহ ১০০ জন রক্ত দান করেছেন। বড়শুল কিশোর সংঘের সাধারণ সম্পাদক পার্থ ঘোষ জানান, এদিনের রক্তদান শিবির থেকে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক ৫০ ইউনিট ও ক্যামরি হাসপাতালের ব্লাড ব্যাঙ্ক ৫০ ইউনিট করে মোট ১০০ ইউনিট রক্ত সংগ্রহ করেছে।

 রবিবার সন্ধ্যায় ক্লাবের কিশোর মঞ্চে প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে 'রক্তার্পণ উৎসব' এর উদ্বোধন হয়। উপস্থিত ছিলেন বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক নিশীথ কুমার মালিক, বর্ধমান ২ পঞ্চায়েত সমিতির সভাপতি অরুণ গোলদার, বর্ধমান মহিলা থানার ইন্সপেক্টর ইনচার্জ বনানী রায়, বড়শুল ২ গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান রমেশ চন্দ্র সরকার, ওয়েস্ট বেঙ্গল ভলেন্টারী ব্লাড ডোনারস্ ফোরামের সভাপতি উদয় রায়, সাধারণ সম্পাদক ফজলুল হক, ডেপুটি জেনারেল সেক্রেটারি কবি ঘোষ, গীতিকার তথা অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিক আবু মনিরুদ্দিন চৌধুরী, তরুণী ফুটবলার মল্লিকা টুডু, ক্লাবের সভাপতি প্রবীর কুমার দাঁ সহ অন্যান্যরা।

ক্লাবের সম্পাদক পার্থ ঘোষ বলেন, "রক্তদান জীবনদান" ও "মানবতার জন্য রক্তদান" এই দুটি মানবিক কথা কে প্রাধান্য দিয়ে আমরা ১০০ ইউনিট রক্ত সংগ্রহের লক্ষমাত্রা রেখে "রক্তার্পণ উৎসব" - ২০২৩ এর আয়োজন করেছি। আমাদের লক্ষ্য এলাকার কোনো রুগী ও পরিবারের সদস্যরা যেন রক্তের অভাবে বিপদে না পড়েন। রক্তদান শিবির চলাকালীন সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। যাতে রক্তদাতারা একটি সুস্থ পরিবেশে রক্তদান করতে পারেন। এছাড়াও এদিনের অনুষ্ঠানে জেলার ৫ টি সামাজিক সংস্থাকে রক্তযোদ্ধা সম্মাননা জ্ঞাপন করা হয়। সংস্থাগুলো যথাক্রমে প্রয়াস - শ্যামসুন্দর, রায়না। হেল্প পরিবার - পলেমপুর, খণ্ডঘোষ। আকাশ - পাড়াতল, জামালপুর। সগরাই অ্যাথলেটিক ক্লাব - সগরাই, খন্ডঘোষ। নান্দুড় দেবু স্মৃতি সংঘ - নান্দুড়, জোতরাম।

এছাড়াও খন্ডঘোষ থানার সগড়াই গ্রামের মহিলা ফুটবল খেলোয়াড় মল্লিকা টুডু কে "জেলার অনন্যা" সম্মাননা সম্মানে সম্মানিত করা হয়। মল্লিকা অনুর্দ্ধ - ১৪, অনুর্দ্ধ ১৭ ফুটবল খেলায় অনুর্দ্ধ - ১৪ খো খো খেলায় রাজ্য বাংলা দলের হয়ে জাতীয় পর্যায়ের খেলায় প্রতিনিধিত্ব করেছে। সমগ্র অনুষ্ঠানটি সুন্দর ভাবে সঞ্চালনা করেন ক্লাবের সভাপতি প্রবীর কুমার দাঁ।

অনুষ্ঠানে বিধায়ক নিশীথ কুমার মালিক ও মহিলা থানার ইন্সপেক্টর ইনচার্জ বনানী রায় বলেন বড়শুল কিশোর সংঘ যেভাবে সমাজের প্রতি দায়িত্ব ও কর্তব্য পালন করে যাচ্ছে একদিন এই ক্লাব বহুদূর এগিয়ে যাবে। তাঁরা দুজনেই বড়শুল কিশোর সংঘের উত্তরোত্তর শ্রীবৃদ্ধি কামনা করেন।