Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

দুয়ারে সরকার ক্যাম্প থেকে পরিষেবা প্রদান


 

দুয়ারে সরকার ক্যাম্প থেকে পরিষেবা প্রদান


Atanu Hazra
Sangbad Prabhati, 6 April 2023

অতনু হাজরা, জামালপুর : সারা রাজ্যের সঙ্গে জামালপুর ব্লকেও চলছে দুয়ারে সরকার ক্যাম্প। আজ বেরুগ্রাম ও জারগ্রাম পঞ্চায়েত এলাকায় হয় দুয়ারে সরকার ক্যাম্প। তৃতীয় বারের জন্য ক্ষমতায় আসার আগেই এই দুয়ারে সরকার নিয়ে প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সরকারের লক্ষ্যই হবে একদম প্রত্যন্ত এলাকার প্রান্তিক মানুষজনকে সরকারি বিভিন্ন প্রকল্পের সুবিধা পাইয়ে দেওয়া। সাধারণ মানুষের কাছ থেকে আবেদন পাবার সাথে সাথেই সমাধান করা হচ্ছে। আজ জামালপুরের বেরুগ্রাম পঞ্চায়েতের সাদিপুর হাই স্কুলের ক্যাম্প থেকে তপশিলি বন্ধু ও জয় জোহার শংসাপত্র তুলে দেওয়া হয়। জামালপুরের বিডিও শুভঙ্কর মজুমদার জানান, সাদিপুর হাই স্কুলের ক্যাম্প থেকে ঝাপানডাঙ্গা নিবাসী নির্মল মন্ডলের হাতে তপশিলি বন্ধু ও ধূলুক নিবাসী সুবল হাঁসদার হাতে জয় জোহার শংসাপত্র তুলে দেওয়া হয়। তুলে দেন জয়েন্ট বিডিও গৌতম কুমার দত্ত। এমাস থেকেই তাঁদের ব্যাঙ্কের এ্যাকাউন্টে ভাতা হিসাবে ১০০০ টাকা করে তাঁরা পেতে থাকবেন। যার মধ্যে এমাসের তাঁদের ভাতা ইতিমধ্যেই তাঁরা পেয়েছেন। নির্মল বাবু ও সুবল বাবু দুজনের মুখেই হাসি ফুটেছে। নির্মল বাবু ও সুবল বাবু দুজনেই এই পরিষেবা পেয়ে অত্যন্ত খুশি এবং রাজ্যের মুখ্যমন্ত্রীকে তাঁরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনি আরো বলেন দুটি পঞ্চায়েতে আজ মাইক্রোলেবেল মিলিয়ে মোট ৬১টি ক্যাম্প হয়েছে। 

আজ দুটি পঞ্চায়েতের বিভিন্ন ক্যাম্পে পরিদর্শনে যান বিধায়ক অলক কুমার মাঝি, তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি তথা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মেহেমুদ খান, পঞ্চায়েত সমিতির সভাপতি ভুতনাথ মালিক, মহিলা নেত্রী তথা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মিঠু মাঝি, সাহাবুদ্দিন শেখ, সুভাষ কোলে, শেখ আলাউদ্দিন, ওয়াসিম সরকার সহ প্রধান ও উপ প্রধানরা। বিধায়ক নিজে সমস্ত ক্যাম্প ঘুরে দেখেন সকল জায়গায় সাধারণ মানুষ পরিষেবা পাচ্ছেন কিনা। তিনি বলেন ১১ এপ্রিল থেকেই মানুষ এই দুয়ারে সরকারে যে সমস্ত আবেদন করেছেন তার পরিষেবা পেতে শুরু করবেন। মেহেমুদ খান বলেন, জনসাধারণ দুয়ারে সরকারে জমা দেওয়া আবেদনের সুবিধা বা পরিষেবা পেতে শুরু করেছেন। আজই সাদিপুর হাই স্কুলের ক্যাম্প থেকে দুজনের হাতে তপশিলি বন্ধু ও জয় জোহার কার্ড তুলে দেওয়া হয়। তিনি বলেন সকলেই পরিষেবা পাবেন।

বেরুগ্রাম আচার্য্য গিরিশ চন্দ্র বসু বিদ্যাপীঠে যে ক্যাম্প হয়েছিল সেখানে স্কুলের কন্যাশ্রী ক্লাবের কন্যারা ক্যাম্পে সাধারণ মানুষদের ফর্ম ফিলাপ করে দিয়ে সাহায্য করে। তারা বলে রাজ্যের মুখ্যমন্ত্রী তাদের পড়াশুনা চালিয়ে যাবার জন্য এত কিছু করছেন তাই তারা ক্যাম্পে হাজির থেকে সাধারণ মানুষকে পরিষেবা পেতে সাহায্য করছে। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেবাশীষ মালিকও বিভিন্ন ভাবে সহযোগিতা করেন।