Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

স্বেচ্ছাসেবী সংস্থা শ্রী : সবুজের অভিযানের উদ্যোগে স্বাস্থ্য, দন্ত ও চক্ষু পরীক্ষা শিবির


 

স্বেচ্ছাসেবী সংস্থা শ্রী : সবুজের অভিযানের উদ্যোগে স্বাস্থ্য, দন্ত ও চক্ষু পরীক্ষা শিবির 


Sangbad Prabhati, 29 April 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট সংবাদ প্রভাতী : শ্রী :সবুজের অভিযানের উদ্যোগে আজ বর্ধমান ১ ব্লকের কামনাড়া হেমচন্দ্র নিম্নবুনিয়াদী বিদ্যালয়ে একটি বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করা হয়। পাশাপাশি দন্ত পরীক্ষা এবং চক্ষু পরীক্ষারও ব্যবস্থা করা হয়েছিল। কামনাড়া এলাকার সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে এই স্বাস্থ্য শিবিরে উপস্থিত থেকে বিনামূল্যে তাদের স্বাস্থ্য পরীক্ষা করান। 

শ্রী : সবুজের অভিযানের উদ্যোগে এই দিন স্বাস্থ্য শিবিরটি সকাল ৯ টা থেকে শুরু হয়ে দুপুর ১ টায় শেষ হয়। বর্ধমান টাউন হল পাড়ার 'স্মাইল মন্ত্র ডেন্টাল ক্লিনিক'- এর বিশিষ্ট দন্ত চিকিৎসক ড: বিশঙ্ক দাস, বর্ধমান নবাবহাটের 'ডিভাইন আই কেয়ার'- এর চক্ষু চিকিৎসক ড: রফিকুল হাসান এবং বিশিষ্ট হোমিওপ্যাথি চিকিৎসক ড: হাবিবুল্লাহ এই স্বাস্থ্য শিবিরে বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবা প্রদান করেন।

কামনাড়া হেমচন্দ্র জুনিয়র বেসিক স্কুলে আজকের স্বাস্থ্য পরীক্ষা শিবিরে বিদ্যালয়ের সকল ছাত্র ছাত্রীদের রক্তের গ্রুপ পরীক্ষা করা হয় এবং এই পরীক্ষা করা হয় ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটি,পূর্ব বর্ধমানের সহযোগিতায়।

এই দিনের শিবিরের সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন কামনাড়া হেমচন্দ্র জুনিয়র বেসিক স্কুলের প্রধান শিক্ষক এবং শ্রী : সবুজের অভিযানের সহ-সভাপতি অসিত কুমার পাঠক এবং বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসিত বাবু বলেন কামনাড়া এলাকার সাধারণ মানুষের কাছে বিনামূল্যে স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দেওয়ার পাশাপাশি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এবং এলাকার মানুষজনদের মধ্যে সবুজায়নের লক্ষ্যে সচেতনতা বাড়াতে লিফলেট বিলি করা হয় এবং সকলের উপস্থিতিতে বিদ্যালয়ে বৃক্ষরোপণ করা হয়।

'গাছের অপর নাম জীবন', 'আগাছা কাটুন গাছ নয়', 'গাছে নিষ্ঠুরভাবে পেরেক ঢুকে গাছকে আঘাত দেবেন না', 'সবুজ বাঁচাও সবুজে সাজাও' ইত্যাদি স্লোগানে এই দিন মুখরিত হয়ে ওঠে এলাকা। স্বাস্থ্য পরীক্ষা শিবিরে উপস্থিত নাগরিকদের মধ্যে একটা নতুন উদ্দীপনা সঞ্চার হয়।

এই দিন স্বেচ্ছাসেবী সংস্থা শ্রী : সবুজের অভিযান কামনাড়া বিদ্যালয় প্রাঙ্গনে সহকারী বিদ্যালয় পরিদর্শক অতনু হাজরার উপস্থিতিতে একটি গাছের নিশ্চিত নিরাপত্তার জন্য লোহার তৈরি একটি স্থায়ী বেড়া প্রতিস্থাপন করা হয়।

স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে এই দিন উপস্থিত ছিলেন সংস্থার সভাপতি নিখিল কুমার খাঁ, সহ-সভাপতি অসিত কুমার পাঠক, সহ-সম্পাদক কাজী মহঃ রায়হান, শেখ জামালউদ্দিন, বৃক্ষবন্ধু সোমনাথ গুপ্ত, সজল কুমার দে, দেবারতি সাহা, আব্দুল নঈম, আহবায়ক অনির্বাণ রায় প্রমূখ।