Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Radhamadhab Jiu রাধামাধব জিউ'র দোল উৎসব ও আতসবাজির প্রর্দশনী


 

Radhamadhab Jiu

রাধামাধব জিউ'র দোল উৎসব ও আতসবাজির প্রর্দশনী 


অতনু হাজরা, নবগ্রাম : এপাড় বাংলা ওপাড় বাংলা জুড়ে দোল উৎসব নিয়ে নানা রীতি প্রচলিত আছে। যেমন, শহর বর্ধমানে রাজ প্রথা মেনে দোল পূর্ণিমার পরের দিন পালিত হয় রঙের উৎসব। তেমনি পূর্ব বর্ধমান জেলার জামালপুরে নবগ্রামের বহু প্রাচীন দেবতা রাধামাধব জিউ। এখানে গোস্বামী মতে দোলযাত্রার পরের দিন হয় দোল উৎসব। বিশেষ যে বিষয়টা এখানে দেখা যায় তা হলো আতজবাজির প্রর্দশনী। 

এই দোল উৎসবের উদ্বোধন করেন তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি তথা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মেহেমুদ খান। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন আঝাপুর অঞ্চলের সভাপতি তথা বিশিষ্ট সমাজসেবী ডাঃ প্রতাপ রক্ষিত, আঝাপুর পঞ্চায়েত প্রধান অশোক ঘোষ, শাজাহান মন্ডল সহ অন্যান্যরা। এই অনুষ্ঠানটির আয়োজন করে স্থানীয় আমরা কজন নামে একটি সংস্থা। মেহেমুদ বাবু বলেন তিনি বেশ কয়েকবার এখানে এসেছেন। এই রাধামাধব জিউ জির দোলযাত্রা অনুষ্ঠানে। তিনি বলেন ধর্ম যার যার উৎসব সবার। এই অনুষ্ঠানে যোগ দিতে পেরে তাঁর খুব ভালো লেগেছে। বাংলায় এই সম্প্রীতি আজও দেখা যায়। যেখানে হিন্দু মুসলিম একসাথে উৎসবে যোগদান করেন।