Scrooling

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Indian Journalists' Association ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর পূর্ব বর্ধমানে ১৯ জনের জেলা কমিটি গঠিত


 

Indian Journalists' Association 

ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন এর পূর্ব বর্ধমানে ১৯ জনের জেলা কমিটি গঠিত 


Sangbad Prabhati, 12 March 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ভারতের প্রাচীনতম সাংবাদিক সংগঠন ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন। শতবর্ষ উত্তীর্ণ এই সাংবাদিক সংগঠন এখন বাংলার অহংকার। সাংবাদিকদের স্বার্থে ও সামাজের জন্য জেলায় জেলায় নানান কর্মসূচির মাধ্যমে কাজ করে চলেছে ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশন। ১২ মার্চ ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলা শাখার বার্ষিক সভা বর্ধমান লায়ন্স ক্লাবের সভা কক্ষে অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই সম্পাদকীয় প্রতিবেদন উপস্থাপন করেন ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলা শাখার সাধারণ সম্পাদক অরূপ লাহা। সংগঠনের কাজকর্ম নিয়ে আলোচনার পাশাপাশি সাংবাদিকদের দাবি দাওয়া নিয়ে আলোচনা হয়। এদিনের সাধারণ সভা থেকে ২০২৩ - ২৪ বর্ষের জন্য ১৯ জনের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে সর্বসম্মতিক্রমে স্বপন মুখার্জী ও অরূপ লাহা পুনর্বার নির্বাচিত হয়েছেন। এছাড়াও নতুন কমিটিতে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন রামনারায়ণ কুণ্ডু ও প্রীতিশ চৌধুরী, সম্পাদক অতনু হাজরা, সহ সম্পাদক সুপ্রকাশ চৌধুরী ও সন্তোষ দাস, কোষাধ্যক্ষ সেখ সামসুদ্দিন, অফিস সম্পাদক অভিজিৎ সাহা। কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন দেবব্রত চ্যাটার্জী, মিথিলেশ রায়, সোমনাথ ভট্টাচাৰ্য, পার্থ চৌধুরী, সুজিত দত্ত, মনোতোষ পোদ্দার, শম্ভুলাল কর্মকার, পিন্টু প্যাটেল, কৃষ্ণ সাহা ও অনির্বাণ হাজরা।

এদিনের সভায় উপস্থিত ছিলেন ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের রাজ্য কমিটির সহসভাপতি তথা ন্যাশনাল এক্সিকিউটিভ কাউন্সিল মেম্বার তারকনাথ রায়, রাজ্য কমিটির সাধারণ সম্পাদক শেখর সেনগুপ্ত, সম্পাদক দেবাশিস দাস, সংগঠনের ন্যাশনাল কাউন্সিল মেম্বার জগন্নাথ ভৌমিক, রাজ্য কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য কে ডি পাট, শ্যামল মুখোপাধ্যায়, আমিনুর রহমান ও জয়ন্ত দত্ত। 

উল্লেখ্য প্রতি বছর ইণ্ডিয়ান জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পূর্ব বর্ধমান জেলার বার্ষিক সাধারণ সভায় একজন বর্ষীয়ান সদস্যকে সম্বর্ধনা জানানো হয়। এবছর কবুতর পত্রিকার সম্পাদক পঞ্চানন দত্ত কে উত্তরীয়, উপহার ও মানপত্র দিয়ে সম্মানিত করা হয়।

সভায় সাংবাদিকতা ও সংগঠনের খুঁটিনাটি বিষয়ে আলোকপাত করে বক্তব্য রাখেন রাজ্যের সাধারণ সম্পাদক শেখর সেনগুপ্ত সহ দেবাশীষ দাস, শ্যামল মুখোপাধ্যায়, কে ডি পাট, তারকনাথ রায় প্রমুখ।

এদিনের সাধারণ সভায় সদস্যদের মধ্যে আলোচনায় অংশ নেন পল্লব রায়চৌধুরী, দেবব্রত চ্যাটার্জী, উদিত সিংহ, পার্থ চৌধুরী, পিন্টু প্যাটেল, ধনঞ্জয় বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্যরা। সমগ্র অনুষ্ঠানটি সুন্দর ভাবে পরিচালনা করেন ইণ্ডিয়ান জার্নালিস্টস ইউনিয়ন এর ন্যাশনাল কাউন্সিল মেম্বার জগন্নাথ ভৌমিক।

সব শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন আইজেএ'র পূর্ব বর্ধমান জেলা সভাপতি স্বপন মুখার্জী।