Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

H.S. Exam. উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জ্ঞাপন


 

H.S. Exam. 

উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জ্ঞাপন 



Sangbad Prabhati, 14 March 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : এবছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা জীবনের প্রথম বড় পরীক্ষায় বসছে। কারণ ২০২১ সালের ভর্তি হওয়া মাধ্যমিকের ব্যাচ এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে। ২০২১ সালে করোনা পরিস্থিতির জন্য মাধ্যমিক পরীক্ষা হয়নি। নবম শ্রেণির প্রাপ্ত নম্বর সহ কয়েকটি কারণে শেষ পর্যন্ত ২০২১ সালে মাধ্যমিকে ১০০ শতাংশ পরীক্ষার্থীকে উত্তীর্ণ করে দেওয়া হয়েছিল। তাঁরাই এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বসছে। জীবনের প্রথম বড় পরীক্ষা যাতে ভালো ভাবে দিতে পারে সেই জন্য বিভিন্ন তরফে পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানানো হয়। 

মঙ্গলবার পূর্ব বর্ধমান জেলা পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সিংহ রায়, বর্ধমান থানার আইসি সুখময় চক্রবর্তী শহরের বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীদের গোলাপ ফুল ও চকোলেট দিয়ে শুভেচ্ছা জানান। এই ঘটনায় পরীক্ষার্থীরা রীতিমতো আপ্লুত।

অন্যদিকে রায়না বিধানসভার রায়না ১ ব্লকের "শ্যামসুন্দর রামলাল উচ্চ বিদ্যালয়ে" ও "আদর্শ বালিকা বিদ্যালয়ে" মঙ্গলবার উপস্থিত হয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানান পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি তথা রায়নার বিধায়িকা শম্পা ধাড়া। তিনি উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের হাতে পেন, রাবার, স্কেল, জলের বোতল এবং একটি করে গোলাপ ফুল উপহার দিলেন। উপস্থিত ছিলেন রায়না ১ ব্লক তৃণমূল যুব কংগ্রেস সভাপতি কল্লোল মন্ডল, রায়না ১ ব্লক সহ সভাপতি তথা উপ প্রধান নাড়ুগ্রাম পঞ্চায়েত সেখ ইসমাইল, তৃণমূল কংগ্রেসের রায়না ১ ব্লক সহ সভাপতি নিখিল চন্দ্র মাঝি, রায়না ১ ব্লক মহিলা সভানেত্রী মৌসুমী ভট্টাচার্য সহ অন্যান্যরা।

 পূর্ব বর্ধমানের জামালপুরে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ৬টি কেন্দ্র হয়েছে। মঙ্গলবার পরীক্ষার প্রথম দিনে ছাত্র ছাত্রীদের শুভেচ্ছা জানাতে সেখানে উপস্থিত হন জামালপুর ব্লকের তৃণমূল নেতৃত্ব। পাঁচড়া হাই স্কুলে উপস্থিত উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভ কামনা জানান জামালপুরের বিধায়ক অলোক কুমার মাঝি, তিনি ছাত্র ছাত্রীদের হাতে গোলাপ ফুল ও পেন তুলে দেন উপহার হিসাবে। তিনি বলেন এলাকার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে ও উৎসাহিত করতেই তিনি এসেছেন। তিনি সকলের যাতে ভালো পরীক্ষা হয় সেই কামনাই করেন। জামালপুর বয়েজ হাই স্কুলে ছাত্র ছাত্রীদের সাথে দেখা করেন ব্লক সভাপতি মেহেমুদ খান। তাঁর সাথে ছিলেন ব্লকের জয় হিন্দ বাহিনীর সভাপতি সাহাবুদ্দিন মন্ডল,ছাত্র পরিষদের সভাপতি বিট্টু মল্লিক সহ অন্যান্যরা। তিনিও ছাত্র ছাত্রীদের হাতে প্রীতি উপহার হিসাবে গোলাপ ফুল ও পেন তুলে দেন। তিনি বলেন এই ছোটো ছোটো কোমলমতি ছাত্র ছাত্রীদের পাশে দাঁড়িয়ে তাঁদের উৎসাহিত করার জন্যই তিনি আজ এসেছেন। এরাই আগামী দিনের ভবিষ্যত। তাদের সুস্বাস্থ্য ও পরীক্ষায় ভালো ফল লাভের প্রার্থনা করেন তিনি। অন্য দিকে বেরুগ্রাম আচার্য্য গিরিশ চন্দ্র বসু বিদ্যাপীঠে উপস্থিত হন পঞ্চায়েত সমিতির সভাপতি তথা এই বিদ্যালয়ের ই পরিচালন সমিতির সভাপতি ভূতনাথ মালিক। তাঁর সাথে ছিলেন শ্রমিক সংগঠনের সভাপতি তাবারক আলী মন্ডল, সাহাবুদ্দিন শেখ, সারুখ মল্লিক সহ অন্যান্যরা।এখানে তাঁরা পরীক্ষার্থীদের হাতে পেন ও গোলাপ তুলে দেন। ভূতনাথ বাবু বলেন আগামীর ভবিষ্যত হচ্ছে এই ছাত্র ছাত্রীরা। তিনি তাঁদের ভালো পরীক্ষা হওয়া ও মঙ্গল কামনা করেন। এছাড়াও সমাজের বন্ধু নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থা ছাত্র ছাত্রীদের হাতে পেন, জলের বোতল, বিস্কুট তুলে দেয়।

মেমারিতে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে ১৪ মার্চ মেমারি বিধানসভার বিধায়ক মধুসূদন ভট্টাচার্য ঘুরলেন বিভিন্ন পরীক্ষা কেন্দ্রর সামনে। মেমারি ভি এম ইন্সটিটিউশন শাখা ১, গন্তার বি.এম হাইস্কুল ও রাধাকান্তপুর হাই স্কুলের সামনে গিয়ে আগত পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানান। উপস্থিত ছিলেন এলাকার জনপ্রতিনিধি ও তৃণমূল কংগ্রেসের দলীয় নেতৃবৃন্দ।

 মেমারি ১ ব্লক তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির উদ্যোগে দেবীপুর আরএস উচ্চ বিদ্যালয় ও দেবীপুর গার্লস স্কুলে আগত পরীক্ষার্থীদের পেন ও ক্যাডবেরি দিয়ে শুভেচ্ছা জানানো হয়। উপস্থিত ছিলেন মেমারি পৌরসভার ভাইস চেয়ারম্যান সুপ্রিয় সামন্ত, মেমারি ১ ব্লক তৃণমূল কংগ্রেস কমিটির সভাপতি নিত্যানন্দ ব্যানার্জী, মেমারি ১ ব্লক তৃণমূল কংগ্রেস মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি কৌশিক মল্লিক, সংখ্যালঘু সেলের সভাপতি মীর পারভেজ উদ্দিন, শিক্ষক নেতা মৃন্ময় ঘোষ সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।