Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

মৎস্য ব্যবসায়ীদের মোটরসাইকেল প্রদান


 

মৎস্য ব্যবসায়ীদের মোটরসাইকেল প্রদান


Atanu Hazra
Sangbad Prabhati, 17 March 2023

অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমানের জামালপুরে ব্লক অফিস থেকে ব্লক মৎস্য দপ্তরের পক্ষ থেকে এলাকার ১০ জন মৎস্য ব্যবসায়ীদের হাতে মোটরসাইকেল তুলে দেওয়া হয়। যার মধ্যে আজ চারজনের হাতে মোটরসাইকেলের চাবি তুলে দেন জামালপুরের বিডিও শুভঙ্কর মজুমদার, পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ মেহেমুদ খান, দপ্তরের আধিকারিক অর্ণব কৈশঠ্যা, মৎস্য কর্মাধ্যক্ষ সুনীল ধারা, খাদ্য কর্মাধ্যক্ষ সীমন্ত সাঁতরা। মেহেমুদ খান বলেন, এই মোটরসাইকেল গুলি পাওয়ার ফলে মৎস্য ব্যবসায়ীরা আরো অনেক দূর পর্যন্ত নিজের ব্যবসার এলাকাকে ছড়িয়ে দিতে পারবে। এর ফলে তাদের দৈনিক রোজকার নিশ্চয়ই বাড়বে। এইভাবে মৎস্য ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর জন্য তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে ধন্যবাদ জানান।

 অর্ণব কৈশঠ্যা বলেন, ২০২২ ২৩ অর্থবর্ষে প্রধানমন্ত্রী মৎস্য সম্পদ যোজনা ও বঙ্গমৎস্য যোজনায় এই মোটর সাইকেল গুলো দেওয়া হলো। তপশিলি জাতিদের ক্ষেত্রে ৬০ শতাংশ ও সাধারণ জাতিদের ক্ষেত্রে ৪০ শতাংশ ভর্তুকি পাওয়া যাবে বলে তিনি জানান। সমস্ত লেনদেন তাদের নিজস্ব ব্যাঙ্ক একাউন্টের মাধ্যমেই হবে। সাইকেলের পরিবর্তে এরপর থেকে মোটরসাইকেলে ব্যবসা করতে পারবেন বলে, যথেষ্ট খুশি এই মৎস্য ব্যবসায়ীরা। কারণ মোটরসাইকেলে এই ব্যবসা করলে তাদের রোজকার নিশ্চিত ভাবেই বাড়বে।