Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

Journalists Cricket Tournament মহাসমারোহে বর্ধমানে অনুষ্ঠিত হলো সাংবাদিকদের ক্রিকেট প্রতিযোগিতা


 

Journalists Cricket Tournament

মহাসমারোহে বর্ধমানে অনুষ্ঠিত হলো সাংবাদিকদের ক্রিকেট প্রতিযোগিতা 



Sangbad Prabhati, 26 February 2023

ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো মাটির বাগ মিডিয়া হাউস আয়োজিত সাংবাদিকদের এক দিনের ক্রিকেট টুর্নামেন্ট। পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন এলাকা থেকে সাংবাদিক চিত্র সাংবাদিকরা অষ্টম বর্ষ রিপোর্টাস কাপ ক্রিকেট প্রতিযোগিতায় অংশ নেয়। ২৬ ফেব্রুয়ারি বর্ধমান ডেন্টাল মেডিকেল কলেজ মাঠে আয়োজিত এবারের ক্রিকেট প্রতিযোগিতায় আটটি দল অংশ নেয়। এদিনের ক্রিকেট প্রতিযোগিতাকে ঘিরে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সাংবাদিকদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। 

 শহর বর্ধমান সহ জেলার বিভিন্ন এলাকা থেকে সাংবাদিক ও চিত্র সাংবাদিকদের প্রায় দেড়শো জন মাঠে উপস্থিত ছিলেন। সকালে পায়রা উড়িয়ে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন পূর্ব বর্ধমান জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের প্রতিনিধি সেখ আলম। আটটি টিমের খেলায় ফাইনালে মুখোমুখি হয় কৃষ্ণসায়র বনাম লস্করদীঘি। কৃষ্ণসায়র টিমের ক্যাপ্টেন রাজীব মন্ডল এর পরিচালনায় বিজয়ী হয় কৃষ্ণসায়র টিম। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস, বর্ধমান থানার আইসি সুখময় চক্রবর্তী, পূর্ব বর্ধমান জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি রাসবিহারী হালদার, অভিজাত ব্যবসায়ী ও সমাজসেবী মহিন্দর সিং সালুজা, রিক্সাওয়ালা সিনেমার অভিনেত্রী তথা নবজীবন ওয়েলফেয়ার সোসাইটি কর্ণধার সঙ্গীতা সিনহা, কাউন্সিলর অজিত খাঁ, আইনজীবী উদয় কোনার, পার্থ হাটি, ক্রীড়া সংগঠক শিবশঙ্কর ঘোষ, ব্যবসায়ী সংগঠনের নেতা বিশ্বেশ্বর চৌধুরী, সমাজসেবী জয়দেব মুখার্জী সহ অন্যান্য বিশিষ্টজন। অতিথিদের স্মারক মেমেন্টো তুলে দিয়ে সম্মাননা জ্ঞাপন করেন মাটির বাগের কর্ণধার পিন্টু প্যাটেল সহ পরিচালন কমিটির সদস্যরা।

উল্লেখ্য শহর বর্ধমানে জলাশয় বাঁচানোর বার্তা দিয়ে এবছর শহরের ঐতিহ্যবাহী জলাশয়গুলোর নামে সাংবাদিক টিমগুলির নামকরণ হয়। টিমগুলি হলো কৃষ্ণসায়র, শ্যামসায়র, রাণীসায়র, কমলসায়র, শুলিপুকুর, লস্করদীঘি, দীঘিরপুল ও কাঁটাপুকুর। আট'টি দলের মধ্যে চ্যাম্পিয়ান হয় কৃষ্ণসায়র এবং রার্নাস হয়েছে লস্করদীঘি। 

অষ্টমবর্ষ সাংবাদিকদের ক্রিকেট প্রতিযোগিতা এবারে মাটির বাগ ২০২৩ আয়োজনে সহযোগিতায় ছিল কুলদীপ সিং সালুজা মেমোরিয়াল। সাংবাদিকদের আটটি টিমের প্রতিযোগিতা ছাড়াও একটি প্রীতি ম্যাচ হয় কুলদীপ সিং সালুজা মেমোরিয়াল বনাম মাটির বাগ একাদশ, সেই খেলায় চূড়ান্ত পর্বে জয়ী হয় মাটির বাগ একাদশ। 

তবে আট দলের প্রতিযোগিতায় ম্যান অব দ্যা সিরিজ হয় রাজীব মন্ডল, ম্যান অফ দ্যা ম্যাচ সৌমেন সেন, সেরা বোলার তৌসিফ আহমেদ। উদ্যোক্তা মাটির বাগের কর্ণধার পিন্টু প্যাটেল, জানান প্রতিবছরই খেলা একই ভাবেই হয়ে থাকে। এবারও মাঠে সকাল থেকে বিকাল পর্যন্ত খেলাধুলার সাথে সাথে আনন্দ উচ্ছ্বাসে মেতে ওঠে সাংবাদিকরাা। যেখানে প্রায় দেড়শো জন সাংবাদিক উপস্থিত ছিলেন মাঠে। মাটির বাগ আয়োজিত এই উদ্যোগে খুশি সাংবাদিক মহলে। প্রথম থেকে শেষ পর্যন্ত সহযোগী হিসেবে ছিলেন তথা প্রতিযোগিতা পরিচালন ও উপদেষ্টা কমিটির সদস্য তথা সিনিয়র সাংবাদিক জগন্নাথ ভৌমিক, পার্থ চৌধুরী, আমিনুর রহমান, স্বপন মুখার্জী, বিধানচন্দ্র, বৈদ্যনাথ কোনার সহ অন্যান্য সদস্যরা। 

কুলদীপ সিং সালুজা মেমোরিয়াল রিপোর্টাস কাপ অষ্টমবর্ষ সাংবাদিক ক্রিকেট প্রতিযোগিতা এ বছরে চতুর্থতম মাটির বাগ কাপ অনুষ্ঠিত হলো বলে জানিয়েছেন, মাটির বাগ মিডিয়া হাউসের কর্ণধার পিন্টু প্যাটেল।